রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

সাব্বির হত্যার বিচার দাবি

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের ব্যবসায়ী নেতা ও ক্রীড়া সংগঠক সাব্বির আলম খন্দকার হত্যার ১৫ বছরে বিচার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন নিহতের পরিবারসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল শোক র‌্যালির আগে সভায় নিহতের বড় ভাই ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা তৈমূর আলম খন্দকার বলেন, আমরা সবাই জানি কিন্তু বলি না। কিন্তু সাব্বির আলম বলতো। আর সন্ত্রাসের বিরুদ্ধে কথা বলতে গিয়ে তাকে নির্মমভাবে খুন হতে হয়েছিল। সাব্বির আইনশৃঙ্খলার মিটিংয়ে সন্ত্রাসী চাঁদাবাজদের নাম উল্লেখ করে এবং তারা কে কত টাকা পায় এসব বলার কারণে তাকে হত্যা করা হয়েছে। আজও আমার ভাই হত্যা বিচার পাইনি।

সাব্বির আলম খন্দকার ছিলেন গার্মেন্ট মালিকদের সংগঠন বাংলাদেশ নিটওয়্যার অ্যান্ড ম্যানুফেকচারার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ)-এর প্রতিষ্ঠাকালীন পরিচালক ও সাবেক সহ-সভাপতি। ২০০৩ সালের শুরুর দিকে অপারেশন ক্লিন হার্ট চলাকালীন এক অনুষ্ঠানে প্রশাসনের লোকজনের উপস্থিতিতে সাব্বির আলম নিজের জানাযায় সবাইকে শরিক হওয়ার আহবান জানিয়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে বক্তব্য দেন। ওই বক্তব্যের কয়েকদিন পর ১৮ ফেব্রুয়ারি শহরের মাসদাইর এলাকায় নিজ বাড়ির অদূরে আঁততায়ীদের গুলিতে তিনি নিহত হন। মামলার চার্জশিটের বিরুদ্ধে না রাজি পিটিশনের শুনানি চলছে আদালতে।

সর্বশেষ খবর