মঙ্গলবার, ৬ মার্চ, ২০১৮ ০০:০০ টা

বরগুনা ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

প্রতিদিন ডেস্ক

 

বরগুনায় র‌্যাব-৮ এর সঙ্গে বন্দুকযুদ্ধে সুন্দরবনকেন্দ্রিক জলদস্যু হাসান বাহিনীর সেকেন্ড ইন কমান্ড আতাউর সরদারসহ দুই জলদস্যু নিহত হয়েছে। অন্যদিকে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছে।

বরগুনা : গতকাল সকালে বরগুনা র‌্যাব-৮ এর সঙ্গে বন্দুকযুদ্ধে দুই জলদস্যু নিহত হয়েছে। নিহতরা হলো— সুন্দরবনকেন্দ্রিক জলদস্যু হাসান বাহিনীর সেকেন্ড ইন কমান্ড  আতাউর সরদার (২৫) ও রবিউল মালি (২৭)। এ সময় ঘটনাস্থল থেকে একনালা দুটি বন্দুক, চারটি পাইপগান, ৩৯ রাউন্ড গোলাবারুদসহ দেশীয় অস্ত্র উদ্ধার করে র‌্যাব। র‌্যাব-৮ পটুয়াখালী ও বরগুনার কোম্পানি কমান্ডার মো. সুরাত আলম এক প্রেস ব্রিফিংয়ে জানান, সুন্দরবন সংলগ্ন বরগুনার পাথরঘাটার বলেশ্বর নদীর মাঝেরচর নামক স্থানে এই অভিযান চালানো হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাবকে উদ্দেশ্য করে গুলি ছোড়ে জলদস্যু হাসান বাহিনীর সদস্যরা। এ সময় আত্মরক্ষার জন্য র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। ব্রাহ্মণবাড়িয়া : নবীনগরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছে। নিহতের নাম জাবেদ মিয়া (৪০)। পুলিশের দাবি, সে ডাকাত দলের সক্রিয় সদস্য ছিল। গতকাল ভোরে উপজেলার দক্ষিণ কাইতলা ইউনিয়নের মহেশপুর আঞ্চলিক সড়কের হাওরভাঙ্গা ব্রিজের কাছে এ ঘটনা ঘটে। সে উপজেলার কাইতলা ইউনিয়নের দক্ষিণ পূর্বপাড়া গ্রামের ইদন মিয়ার ছেলে। পুলিশ জানায়, ঘটনাস্থল থেকে একটি পাইপগান, গুলি ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় পুলিশের এসআইসহ ৫ পুলিশ সদস্যও আহত হয়েছেন। 

নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসলাম শিকদার জানান, রবিবার বিকালে উপজেলার দক্ষিণ কাইতলা এলাকা থেকে জাবেদকে আটক করা হয়। গ্রেফতারের পর সে জানায়, তার কাছে বিপুল পরিমাণ অস্ত্র আছে। পরে তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে জন্য হাওরভাঙ্গা এলাকায় গেলে এ সময় তার লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে পুলিশের ওপর ৩০-৩৫ রাউন্ড গুলি বর্ষণ করে। পুলিশ আত্মরক্ষার্থে ২৮ রাউন্ড পাল্টা গুলি ছুড়লে তার লোকজনের গুলিতেই জাবেদ মিয়া বুকে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। পরে আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় এসআই ইহসানুল হাসান, এসআই অসীম চন্দ্র ধর, এএসআই আবুল কালাম, কনস্টেবল মো. নাজমুল হোসেন ও কনস্টেবল পারভেজ আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। নিহত জাবেদ মিয়ার বিরুদ্ধে নবীনগর থানায় হত্যা, ডাকাতি, অস্ত্রসহ মোট ৯টি মামলা রয়েছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর