রবিবার, ১ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

ঝড়-বজ্রাঘাতে নিহত ৬ বিপুল ক্ষয়ক্ষতি

প্রতিদিন ডেস্ক

কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে সিলেট, পাবনা, বগুড়া ও বরগুনায় এক যুবলীগ নেতাসহ ছয়জনের মৃত্যু হয়েছে। এছাড়া বরিশাল, চাঁদপুর, নাটোর ও দিনাজপুরে কাঁচা বাড়িঘর-ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। শুক্রবার রাত ও গতকাল এ ঝড়-বৃষ্টি হয়। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের খবর— সিলেট : ঝড়ের কবলে পড়ে আহত দক্ষিণ সুরমা উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোসাদ্দেক হোসেন মুসা চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে নগরীর কাজিরবাজার সেতুর উপর ঝড়ের কবলে পড়েন মুসা। এ সময় সেতুর উপর রাখা একটি চটপটির ভ্যান উড়ে এসে ধাক্কা দিলে তিনি মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হন। পাবনা : সুজানগরের গাজনার বিলে গতকাল সকালে বজ্রাঘাতে তিনজনের মৃত্যু হয়েছে। তারা হলেন— গাজনার বিল এলাকার মানিকহাট গ্রামের মোক্তার খার ছেলে দুলাল হোসেন (৩০), আব্দুল আজিজের ছেলে আল আমিন (৩২) ও মোতাহার শেখের ছেলে লইমুদ্দিন (৫০)। বগুড়া : সারিয়াকান্দি উপজেলার কুতুবপুরে গতকাল সকালে বজ্রপাতে যমুনা নদীতীর সংরক্ষণ কাজের নৈশপ্রহরী মোজাফ্ফর রহমানের (৫০) মৃত্যু হয়েছে। মোজাফ্ফর একই এলাকার কুদ্দুস প্রামাণিকের ছেলে।

বরগুনা : তালতলী উপজেলার সকিনা গ্রামে গতকাল বজ্রপাতে সজল (২৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সজল উপজেলার মরানিদ্রা গ্রামের সুলতানের ছেলে। বরিশাল : বরিশালে দুই দফা ঝড়ে জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে আগামী ২/৩ দিন আরও ঝড়ো হাওয়াসহ বজ্র বৃষ্টির আভাস দিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস। বরিশাল নদী বন্দরে জারি করা হয়েছে ২ নম্বর সতর্ক সংকেত। চাঁদপুর : ১ এপ্রিল চাঁদপুরে প্রধামন্ত্রীর আগমন উপলেক্ষে শহরের বাবুরহাট থেকে শুরু করে পুরাণ বাজার এলাকা পর্যন্ত টাঙানো বিলবোর্ড, ব্যানার ও ফেস্টুন ঝড়ের কবলে নষ্ট হয়ে গেছে। এ সব ব্যানার-ফেস্টুন তৈরিতে কমপক্ষে দেড় কোটি টাকা খরচ হয়েছে বলে জানা গেছে। শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে ২০ মিনিটের ঝড়ো হাওয়ায় এ ক্ষয়ক্ষতি হয়।

নাটোর : কালবৈশাখী ঝড় ও বৃষ্টিতে নলডাঙ্গা উপজেলার হালতি বিলের আগাম জাতের বোরো ধানের ফুল ঝড়ে পড়ে ফল বিপর্যয়ের শষ্কায় পড়েছে কৃষকরা। এছাড়া ঝড়-বৃষ্টিতে আমের গুটি, ভুট্টা খেত, কলা বাগান ও চারা পেঁয়াজের কমবেশি ক্ষতি হয়েছে। শুক্রবার বিকাল থেকে শুধু ঝড় শুরু হয়। গতকাল ভোররাতে ঝড়ের সঙ্গে আসে প্রবল বৃষ্টি।

দিনাজপুর : ফুলবাড়ী ও পার্বতীপুর উপজেলাসহ বিভিন্ন এলাকায় শিলাবৃষ্টিতে কাঁচা ঘরবাড়িসহ টিনসেটের শিক্ষাপ্রতিষ্ঠান বিধস্ত হয়েছে। ক্ষতি হয়েছে আম-লিচু মৌসুমী ফলসহ ফসলের। আগাম জাতের বোরোও নষ্ট হয়েছে।

সর্বশেষ খবর