শনিবার, ১৯ মে, ২০১৮ ০০:০০ টা

অচলাবস্থা কাটাতে শ্রমিকদের কাজে যোগদানের আহ্বান

বড়পুকুরিয়া কয়লা খনি

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিক-কর্মচারীদের লাগাতার কর্মবিরতিতে খনির কার্যক্রমে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। শ্রমিকরা খনির গেটে অবস্থান নিয়ে বিক্ষোভ অব্যাহত রেখেছে। আন্দোলনে যুক্ত হয়েছেন ক্ষতিগ্রস্ত ২০ গ্রামের লোক। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেছেন তারা। এ অবস্থায় বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে আন্দোলনরত শ্রমিকদের ২১ মে আলোচনায় বসার আহ্বান জানিয়েছে খনি কর্তৃপক্ষ।

ব্যবস্থাপনা পরিচালক হাবিব উদ্দিন আহম্মদ এ আহ্বান জানিয়ে বলেন, আন্দোলনরত শ্রমিকরা খনিটির ঠিকাদারী প্রতিষ্ঠান চিনা এক্সএমসি ও সিএমসি কোম্পানির অধীনে কর্মরত। তারা বড়পুকুরিয়া কোলমাইনিং কোম্পানি লি. (বিসিএমসিএল)-এর শ্রমিক নন। অথচ তারা বিসিএমসিএল-এর কাছে দাবি জানিয়ে আন্দোলনে নেমেছেন। এরপরও তাদের দাবি নিয়ে আলোচনার জন্য সময় চাওয়া হয়েছিল। কিন্তু তারা সময় দেননি। সংবাদ সম্মেলনে এবিএম কামরুজ্জামান, নুরুজ্জামান চৌধুরী, আবুল কাশেম প্রমুখ উপস্থিত ছিলেন। বড়পুকুরিয়া খনি শ্রমিক ইউনিয়ন সভাপতি রবিউল ইসলাম বলেন, ইতিপূর্বে কয়েক দফা আন্দোলন বন্ধ করে পেট্রোবাংলা চেয়ারম্যানের সঙ্গে বসা হয়েছে। তারা সময় নিয়েছেন কিন্তু দাবি পূরণ হয়নি।

উল্লেখ্য, ১৩ দফা দাবিতে গত ১৩ মে থেকে ধর্মঘট পালন করছে বড়পুকুরিয়া খনি শ্রমিক ইউনিয়ন ও খনির কারণে ক্ষতিগ্রস্ত গ্রামবাসী।

সর্বশেষ খবর