রবিবার, ২৭ মে, ২০১৮ ০০:০০ টা

এক পলক

মহাসড়কের পাশে সন্তান প্রসব

মানসিক ভারসাম্যহীন এক নারী কুমিল্লা সদরের আমতলী মসজিদ সংলগ্ন এলাকায় মহাসড়কের পাশেই খোলা আকাশের নিচে একটি সন্তান প্রসব করেন। শনিবার বিকালে তিনি সন্তান প্রসব করেন। খবর পেয়ে নাজিরা বাজার ফাঁড়ি পুলিশের ইন্সপেক্টর মাহমুদ হাসান রুবেলসহ ফাঁড়ি পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয় কয়েকজন নারীকে ডেকে আনেন। অ্যাম্বুলেন্স আসতে দেরি করায় নবজাতক শিশুটিকে পুলিশ ভ্যানে করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। —কুমিল্লা প্রতিনিধি

শীতলক্ষ্যায় জাহাজডুবি

শীতলক্ষ্যা নদীতে ২টি জাহাজের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এতে সিমেন্টবাহী একটি জাহাজ ডুবে গেছে। ডুবে যাওয়া জাহাজে সাড়ে ৭ হাজার বস্তা সিমেন্ট ছিল বলে জানা গেছে। এ ঘটনায় জাহাজের বাবুর্চি মিরাজ কাজী নিখোঁজ রয়েছেন। নিখোঁজ মিরাজ কাজীর বাড়ি নড়াইলের কামাল প্রতাপ এলাকায়। শনিবার ভোরে নারায়ণগঞ্জের বন্দরের মদনগঞ্জ-কয়লাঘাট সংলগ্ন শীতলক্ষ্যা নদীতে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে ডুবে যাওয়া জাহাজের ইঞ্জিন মিস্ত্রি সৈয়দ ইমান আলী বাদী হয়ে বন্দর থানায় মামলা করেছেন।

—নারায়ণগঞ্জ প্রতিনিধি

বেতন দাবিতে অনশন

গাজীপুরের কালিয়াকৈরে এক পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া বেতন ভাতাসহ শ্রম আইন অনুযায়ী সব পাওনা পরিশোধের দাবিতে গত পাঁচদিন ধরে কারখানা গেটে অনশন ও অবস্থান ধর্মঘট পালন করছেন। এ সময় তারা বিক্ষোভ করছেন। আন্দোলনরত চার শ্রমিক শনিবার অসুস্থ হয়ে পড়েন বলে জানা গেছে। কালিয়াকৈর উপজেলার চন্দ্রা পল্লী বিদ্যুৎ এলাকায় আয়মন টেক্সটাইল অ্যান্ড হোসিয়ারী লিমিটেড কারখানার শ্রমিকদের বকেয়া বেতন ভাতা ১০ মে’র মধ্যে পরিশোধের কথা থাকলেও তা পরিশোধ করা হয়নি। এদিকে কারখানাকে রুগ্ণ হিসেবে চিহ্নিত করে ২০ মে এ কারখানাটিকে অনির্দিষ্টকালের জন্য লে-অফ ঘোষণা করে গেটে নোটিস টানিয়ে দেয় কর্তৃপক্ষ। —গাজীপুর প্রতিনিধি

ভালো কাজের স্বীকৃতি পেলেন ৫৫ শ্রমিক

মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানিতে পাথর উত্তোলন কাজে নিয়োজিত ৫৫ শ্রমিককে দক্ষতা এবং ভালো কাজের জন্য পুরস্কৃত করা হয়েছে। গতকাল খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানিয়া-ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি) এই পুরস্কার প্রদান করে। জিটিসি সূত্র জানায়, খনির ভূ-গর্ভে এবং উপরিভাগে বিভিন্ন বিভাগে কর্মরত শ্রমিকদের মধ্য থেকে ভালো কাজের জন্য ৫৫ জন শ্রমিককে পুরস্কারের অর্থ প্রদান করা হয়। প্রতিমাসে শ্রমিকদের এই পুরস্কার দিয়ে আসছে।

—দিনাজপুর প্রতিনিধি

গাজীপুর প্রেস ক্লাবের ইফতার

গাজীপুর প্রেস ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল শনিবার প্রেস ক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে ইফতারপূর্ব আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি। গাজীপুর প্রেস ক্লাবের সভাপতি মো. খায়রুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন গাজীপুর-২ আসনের সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার, আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. জাহাঙ্গীর আলম, জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ডা. আলী হায়দার খান, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, গাজীপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি প্রফেসর এমএ বারী, জিপি অ্যাডভোকেট আমজাদ হোসেন বাবুল, মুক্তিযোদ্ধা আবদুর রউফ নয়ন, সুলতান আহাম্মেদ সরকার, নাসির আহমেদ, মো. মুজিবুর রহমান, রাহিম সরকার, মো. আমিনুল ইসলাম প্রমুখ।

—গাজীপুর প্রতিনিধি

ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ

ফ্রিল্যান্সিং আর স্বপ্ন নয়, ফ্রিল্যান্সিং এখন বাস্তব— এই স্লোগানকে সামনে রেখে নেত্রকোনায় ৫০ দিন ব্যাপী ফ্রি প্রশিক্ষণ কর্মসূচি ২য় ব্যাচের উদ্বাধন করা হয়েছে। শনিবার এর উদ্বোধন করেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম। পরে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন আদর্শ শিশু বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাজহারুল ইসলাম খান। সোহায়েব আহমেদের পরিচালনায় স্বাগত বক্তৃতা করেন স্বেচ্ছাসেবী ফ্রিল্যান্সার প্রশিক্ষক শাহারিয়ার আমান সানি।

—নেত্রকোনা প্রতিনিধি

বজ্রপাতে বাসায় আগুন 

ময়মনসিংহে নগরীতে বজ্রপাতে বাসায় গ্যাস রাইজারে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। শুক্রবার রাত ৯টার দিকে নগরীর মাসকান্দা এলাকার  ২৯২ নম্বর বাসায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় বাসায় অবস্থান করা নারী-পুরুষসহ বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানান বাসার মালিক তামজিদ অতুল। 

—ময়মনসিংহ প্রতিনিধি

ক্ষতিপূরণ দাবি

“সেবা-সাহায্য-সুনাগরিকত্ব” এই আদর্শকে সামনে রেখে এপেক্সিসিয়ান শুভ’র অকাল মৃত্যুর জন্য দায়ী লেগুনা ও বাস ড্রাইভারদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ ক্ষতিপূরণের দাবিতে দিনাজপুরে মানববন্ধন পালন করেছে এপেক্স ক্লাব অব দিনাজপুর ও এপেক্স ক্লাব অব পুনর্ভবা। শনিবার দিনাজপুর প্রেস ক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন পালন করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন এপেক্স বাংলাদেশ-এর জেলা গভর্নর এপে. নুরুল মতিন সৈকত।

—দিনাজপুর প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর