শনিবার, ৯ জুন, ২০১৮ ০০:০০ টা

ঘর তোলা নিয়ে হামলায় আহত ১০

প্রতিদিন ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বিরোধপূর্ণ জমিতে ঘর উঠানোকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলা ও বাড়ি-ঘর ভাঙচুরের ঘটানা ঘটে। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন। গতকাল দুপুরে উপজেলার বাড়বাজার এলাকায় এ ঘটনা ঘটে।  স্থানীয়রা জানান, বড় বাজারের শামছু মিয়ার সঙ্গে অজিত দাসের সীমানা নিয়ে বিরোধ চলছিল। শুক্রবার সামসু মিয়ার সায় নিয়ে অজিত দাস ওই জমিতে ঘর তুলতে যায়। পরে বেলা ১টার দিকে ৩০ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী তাদের ওপর হামলা চালায়। এ সময় তারা একটি ঘর ভেঙে ফেলে। হামলায় অজিত দাস, সঞ্জিত, নয়ন, নমিতা, বিনাসহ ১০ আহত হয়েছেন।

ভাঙ্গায় আহত ৫ : ফরিদপুরের ভাঙ্গায় ধান ধার দেওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন হামলা ও বাড়ি-ঘর ভাঙচুর করেছে। এতে নারীসহ পাঁচজন আহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে উপজেলার আলগী ইউনিয়নের গুনপালদি গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, আলগী ইউনিয়নের গুনপালদি গ্রামের প্রফুল্ল মন্ডলের কাছ থেকে সম্প্রতি দুই মণ ধান ধার নেন একই এলাকার সেকেন মোল্লা। বৃহস্পতিবার বিকালে তিনি ওই ধান ফেরত দেন। ধানের অধিকাংশই চিটা হওয়ায় তিনি গ্রাম্য মাতব্বরের কাছে বিচার দেন। এতে ক্ষিপ্ত হয়ে ওই দিন রাতে সেকেন মোল্লা লোকজন নিয়ে প্রফুল্লর বাড়িতে হামলা চালায়।

এতে প্রফুল্ল মন্ডল (৪৫), মুক্তা রানী (৪০), সরস্বতী মন্ডল (৮০), প্রিয়া রানী মন্ডল (২৭) ও অতুল মন্ডল (৬৫) আহত হন।

আহতদের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ভাঙ্গা থানার ওসি কাজী সাইদুর রহমান বলেন, ধার নেওয়া ধান ফেরত দেওয়া নিয়ে এই ঘটনা ঘটেছে। যে ধান ফেরত দেওয়া হয়েছে তা নিম্নমানের। ক্ষতিগ্রস্ত পরিবারকে মামলা করার পরামর্শ দেওয়া হয়েছে।

সর্বশেষ খবর