বৃহস্পতিবার, ১৪ জুন, ২০১৮ ০০:০০ টা

দুস্থরা পেল ঈদসামগ্রী

প্রতিদিন ডেস্ক

ঈদুল ফিতর উপলক্ষে বিভিন্ন স্থানে দুস্থদের  মাঝে ত্রাণ ও ঈদসামগ্রী বিতরণ করা হয়েছে।

রাজশাহী :  রাজশাহীর বাগমারায় সাধারণ মানুষের মধ্যে ঈদের উপহার বিতরণ করেছেন রাজশাহী-৪ আসনের এমপি এনামুল হক। উপজেলার প্রায় ২০ হাজার মানুষের মধ্যে এ উপহার বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন এনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক বেগম তহুরা হক। গফরগাঁও : ময়মনসিংহের গফরগাঁওয়ে অসহায় দুস্থ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করেন স্থানীয় এমপি  ফাহমী গোলন্দাজ বাবেল। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন (বাদল), ইউএনও ডা. শামীম রহমান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী  মো. রেজাউল করিম প্রমুখ । ত্রাণের মধ্যে ছিল সোলার, ঢেউটিন ও জিআর ক্যাশ।  কিশোরগঞ্জ : শিক্ষার্থীদের সংগঠন মানব সেবায় বাংলাদেশ নামে একটি স্বেচ্ছাসেবি সংগঠন কিশোরগঞ্জে অধিকারবঞ্চিত ২৫০ শিশুর মাঝে ঈদের নতুন পোশাক বিতরণ করেছে। কিশোরগঞ্জ প্রেস ক্লাবের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে শিশুদের হাতে নতুন পোশাক তুলে দেওয়া হয়। মুরাদ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আহমেদ উল্লাহ, সাকাউদ্দিন আহাম্মদ রাজন, সুবীর বসাক, সাইফউদ্দীন আহমেদ লেনিন, মাহবুব হাসান ও সৈয়দ কামরুল হাসান। চুয়াডাঙ্গা : ‘সুবিধাবঞ্চিত সব মানুষ ঈদের আনন্দ উপভোগ করুক’ স্লোগান নিয়ে প্রতি বছরের মতো এবারো স্থানীয় বেসরকারি উন্নয়ন সংস্থা রিসো ৪৬ জন সুবিধাবঞ্চিত শিশু ও নারীর মাঝে নতুন পোশাক বিতরণ করেছে। পাশাপাশি ১৭ জন সুবিধাবঞ্চিত মানুষকে আর্থিক সহযোগিতা প্রদান করে তারা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাশিদা হাসনু-আরা, জাহিদুল ইসলাম। মোরেলগঞ্জ : বাগেরহাটের মোরেলগঞ্জে জাতীয়তাবাদি মহিলা দলের উদ্যোগে অসচ্ছল পরিবারের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করা হয়েছে। হোগলাবুনিয়া ইউনিয়নে এই বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কে. কে গ্রুপের এমডি শাহারুন জামান নিপা।  শহিদুল হক বাবুল, শিকদার ফরিদুল ইসলাম, আব্দুর রাজ্জাক, আকরাম খান, সাবিনা ইয়াসমিন টুলু, মাহমুদা বেগমসহ ওয়ার্ড বিএনপির নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

নোয়াখালী : বেগমগঞ্জ উপজেলার মিয়াপুরে শনিবার ঈদুল ফিতর উপলক্ষে কুয়েত প্রবাসী ব্যবসায়ী আলহাজ মনির হোসেন মানিক এলাকার আট শতাধিক দরিদ্র হতদরিদ্র নারী-পুরুষের মাঝে নগদ টাকা, শাড়ি ও লুঙ্গীসহ ঈদ উপহারসামগ্রী বিতরণ করেন। এ সময় ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেরপুর : শেরপুরের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ফতেমাতুজ্জহুরা শ্যামলী তার নিজের অর্থায়নে পৌর এলাকার দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ঈদ বস্ত্র শাড়ি ও লুঙ্গি বিতরণ করেছেন। এ সময় অ্যাডভোকেট হরিদাস সাহাসহ শহরের গণ্যমান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

ফরিদপুর : ফরিদপুরে সাজিদ-সোবহান ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় দরিদ্র মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। কানাইপুর উচ্চ বিদ্যালয়ে এ ঈদ সামগ্রী বিতরণ করেন অটো টেক্স গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবদুস সোবহান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান ফকির মো. বেলায়েত হোসেন, মো. শাহজাহান, কোতয়ালি থানার এসআই অখিল কুমার প্রমুখ।

গোপালগঞ্জ : কোটালীপাড়ায় জ্ঞানের আলো পাঠাগারের পক্ষ থেকে দরিদ্রদের মাঝে ঈদসামগ্রী বিতরণ করা হয়েছে। উপজেলার তারাশী গ্রামে অবস্থিত জ্ঞানের আলো পাঠাগারে ২০টি দরিদ্র পরিবারের মাঝে ঈদসামগ্রী বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার এসএম মাহফুজুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব ঈদ সামগ্রী বিতরণ করেন।

এ সময় কোটালীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ কামরুল ফারুক, ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া দাড়িয়া, প্রেস ক্লাবের সভাপতি মিজানুর রহমান বুলু, সাংবাদিক সজীব রায়, সমাজসেবক আজিজুল শেখ, ইউপি সদস্য শাহানুর শেখ, সুশান্ত মন্ডল, নাহিদ হাওলাদার উপস্থিত ছিলেন।

মাগুরা : মাগুরায় ঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চাল, তেল, চিনি, সেমাই ও প্যাকেট বিস্কুট বিতরণ করেছেন প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। সদর উপজেলা জগদল ইউনিয়ন পরিষদ চত্বরে এ ঈদ সামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন রোস্তম আলী, আব্দুল কুদ্দুস খান, আশরাফুল ইসলাম বাবুল ফকির, ফজলুর রহমান, সৈয়দ রফিকুল ইসলাম, মীর মেহদী হাসান রুবেল, আলী হোসেন মুক্তাসহ  অন্যরা।

বাগেরহাট : বাগেরহাটে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত লাল সবুজ উন্নয়ন সংঘ নামের একটি স্বেচ্ছাসেসী সংগঠনের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের নতুন পোশাক বিতরণ করা হয়েছে। যদুনাথ স্কুল এন্ড কলেজ মাঠে ঈদের এ নতুন পোশাক বিতরণ করা হয়। উপস্থিত ছিলেন, অনুদীপ চক্রবর্তী, সৌরভ হাওলদার, সুপ্রিয় রায়, সাদমান ইশরাক, নিলয় রায়, শাহরিয়ার আহমেদ, অনিরুদ্ধ দেবনাথ অনি প্রমুখ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর