শিরোনাম
শুক্রবার, ২০ জুলাই, ২০১৮ ০০:০০ টা

ভুল চিকিৎসায় স্কুলছাত্র মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়া শহরের একটি ক্লিনিকে ভুল চিকিৎসায় সাকিব হাসান (১৫) নামে এক স্কুলছাত্রের মৃত্যুর অভিযোগ উঠেছে। ঘটনার পর থেকেই ক্লিনিক মালিক ও কর্মকর্তারা পলাতক রয়েছেন। ঘটনার পর ক্লিনিকটি সিলগালা করে দেওয়া হয়। এজন্য তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বুধবার রাত ৯টার দিকে শেরপুর রোডের সাতানী বাড়ি সংলগ্ন ডলফিন ক্লিনিকে এ ঘটনা ঘটে।

মৃত সাকিব হাসান শহরের ফুলদীঘি পূর্বপাড়ার আব্দুল আজিজ লিটনের ছেলে ও স্থানীয় ফয়জুল্লাহ উচ্চবিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র।

নিহতের বাবা আব্দুল আজিজ লিটন জানান, তার ছেলে সাকিব হাসান পেটের ব্যথায় ভুগছিলেন। পরীক্ষা-নিরীক্ষার পর তার পেটে অ্যাপেন্ডিসাইটিস ধরা পড়ে। পরে এক প্রতিবেশীর পরামর্শে বুধবার বিকালে ছেলেকে তিনি অস্ত্রোপচারের জন্য ওই ক্লিনিকে ভর্তি করান। সেই অনুযায়ী রাত ৮টার দিকে ছেলেকে ক্লিনিকের অপারেশন থিয়েটারে নেওয়া হয়। ডা. একে পাল ছেলেকে অপারেশন করান। অপারেশন থিয়েটার থেকে রাত ৮টা ৪০ মিনিটে ছেলেকে বের করে। তখনই সাকিবের দেহ নিথর মনে হয়। এভাবে কিছু সময় কেটে যাওয়ার পর তিনি ছেলেকে নিয়ে শহরের কানছগাড়ী এলাকার আরেকটি ক্লিনিকে নিয়ে যান। সেখানে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক সাকিবকে মৃত ঘোষণা করেন। সেখান থেকে ছেলেকে নিয়ে আবার ডলফিন ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ফেরেন।

আব্দুল আজিজ লিটন ও মা পান্না আকতার অভিযোগ করে বলেন, চিকিৎসকের ভুলের কারণে তাদের ছেলের মৃত্যু হয়েছে। তারা ছেলে হত্যার বিচার চান। এ ঘটনায় তারা সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা করবেন বলেও জানান।

এদিকে ঘটনার পর থেকেই ক্লিনিকের মালিক জন মন্ডল ও কর্মকর্তারা পলাতক থাকায় তাদের বক্তব্য পাওয়া যায়নি। পাশাপাশি বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করেও অভিযুক্ত চিকিৎসক ডা. একে পালের বক্তব্য জানা সম্ভব হয়নি।

বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কামরুজ্জামান মিয়া জানান অভিযোগ পেলে তদন্ত সাক্ষেপে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর