সোমবার, ১৩ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

এক পলক

বাঞ্ছারামপুর ডিগ্রি কলেজ জাতীয়করণ

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর ডিগ্রি কলেজ প্রতিষ্ঠার ৪৫ বছর পর পূর্ণাঙ্গভাবে জাতীয়করণের ঘোষণা করা হয়েছে। গতকাল সরকারি প্রজ্ঞাপন জারির পর কলেজের শিক্ষার্থীরা আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করে। কলেজের অধ্যক্ষ আবদুর রহিম বলেন, ১৯৫৩ সালে কলেজটি প্রতিষ্ঠিত হয়। জাতীয়করণ করায় তিনি সবার পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ ছাড়া ক্যাপ্টেন (অব.) এবিএম তাজুল ইসলাম এমপি, কলেজ গভর্নিং বডির সদস্য সাঈদ আহমেদ বাবু, যুবলীগের যুগ্ম সম্পাদক ও সমবায় ব্যাংকের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ মহি, কলেজের প্রথম অধ্যক্ষ ও বর্তমান কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি সিরাজুল ইসলাম, ছাত্রনেতা কৃষিবিদ মেহেদী হাসান পলাশ প্রমুখ প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

—ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

স্বেচ্ছায় রক্তদান

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সোনারগাঁ শাখার উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন চত্বরে গতকাল দিনভর এ কর্মসূচিতে শিক্ষার্থীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন। আজিজুল ইসলাম মুকুলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অসীম কুমার উকিল।

—সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

সেমিনার

গাজীপুরে বিশ্ব হেপাটাইটিস দিবস উপলক্ষে ক্লিনিক্যাল সেমিনার গতকাল শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের হলরুমে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ ডা. আমীর হোসেন রাহাত। ডা. আব্দুল কাদিরের সভাপতিত্বে ডা. সৈয়দ মঞ্জুরুল হক, অধ্যাপক ডা. সুশান্ত কুমার সরকার, ডা. মোশফিকুর রহমান, ডা. আলী হয়দার, ডা. নূরুন্নাহার আক্তার প্রমুখ বক্তৃতা করেন। বক্তারা বলেন— লিভার রোগে আক্রান্তদের আধুনিক চিকিৎসাসেবা প্রদানের পাশাপাশি হেপাটাইটিস বি এবং সি ভাইরাস প্রতিরোধে ভূমিকা রাখছেন।

—গাজীপুর প্রতিনিধি

হামলায় আহত ৫

আড়াইহাজারে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় দুই মাদ্রাসা শিক্ষকসহ পাঁচজন আহত হয়েছেন। উপজেলার ছোট ফাউসা   গ্রামে গতকাল এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় তিনজনকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে। জানা গেছে, ছোট ফাউসা গ্রামের মাওলানা আইয়ুবের সঙ্গে চার শতাংশ জমি নিয়ে তার চাচা মজিবুরের দ্বন্দ্ব চলছে।

—আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর