মঙ্গলবার, ১৪ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

উচ্ছেদ আতঙ্কে ব্যবসায়ীরা

শ্রীমঙ্গল প্রতিনিধি

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মার্কেটের জমি নিয়ে দুই পক্ষের বিরোধের জেরে উচ্ছেদ আতঙ্কে রয়েছেন ব্যবসায়ীরা। গতকাল প্রেস ক্লাবে সংবাদ সন্মেলন করে তারা এই আতঙ্কের কথা জানান।

মার্কেটের ব্যবসায়ী শিরিন আক্তার বলেন, জনৈক আব্দুল হালিমের কাছ থেকে শহরের সাগরদিঘি সড়কে একটি মার্কেটে নয়জন ব্যবসায়ী দোকান ভাড়া নেয়া ৮-১০ বছর ধরে ব্যবসা করছেন। কয়েক মাস ধরে মশিউর রহমান রিপন, আবু বক্কর সিদ্দিকি মোহনসহ কয়েকজন মার্কেটের মালিকানা দাবি করে তাদের কাছে ভাড়া চান। তারা দিতে অস্বীকার করলে দোকানে তালা লাগিয়ে দেওয়ার হুমকি দেন। গত ১ আগস্ট মশিউর রহমান রিপন তার ভাই লিংকন ও ভাতিজা মাহমুদ আলী তাদের আনোয়ানর মেটাল ওয়ার্কশপে তালা দিয়ে চাবি দাবি করে। চাবি না দিলে তার ভাই শাহিনকে প্রাণনাশের হুমকি দেয়। তারা এখন নিরাপত্তাহীনতায় ভুগছেন। এ বিষয়ে শ্রীমঙ্গল থানা ও ব্যবসায়ী সমিতির কাছে আভিযোগও করেছেন।

অভিযুক্ত মশিউর রহমান রিপন বলেন, ‘এ জমির মধ্যে আমি চার শতকের বৈধ মালিক। বাকী ১৬ শতক তিন বছর ধরে কারো নামে লিজ নেই। ওই মহিলার এ জমি নিয়ে অভিযোগ করার এখতিয়ার নেই।’ পুলিশ জানায়, বিষয়টি দীর্ঘদিন ধরে আদালতে বিচারাধীন আছে। সম্প্রতি একটি অভিযোগ পেয়েছি। এটি তদন্তাধীন আছে।

 

সর্বশেষ খবর