রবিবার, ২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

আওয়ামী লীগ-যুবলীগ সংঘর্ষ ভাঙচুর লুট

ঝিনাইদহ প্রতিনিধি

এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সদর উপজেলা হিরাডাঙ্গা গ্রামে গতকাল আওয়ামী লীগ-যুবলীগের দুই গ্রুপের সংঘর্ষে ২০ জন আহত হয়েছেন। এ সময় ১০টি বাড়ি-দোকান ভাঙচুর লুটপাট করা হয়। আহতদের মধ্যে ১৬ জনকে সদর হাসপাতালে ভর্তি হয়েছে। ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এলাকাবাসী জানায়, শনিবার সকালে তুচ্ছ ঘটনা নিয়ে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম হিরন এবং উপজেলা যুবলীগের আহবায়ক ইব্রাহীম খলিল রাজার সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সদর থানার ওসি জানান, হিরাডাঙ্গা গ্রামে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে কয়েকজন আহত হয়েছে। কিছু বাড়িও ভাঙচুর করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে।

ভাঙ্গায় আহত ৫০ : ভাঙ্গা-ফরিদপুর প্রতিনিধি জানান, ভাঙ্গায় আওয়ামী লীগের এবং স্বতন্ত্র এমপি সমর্থকদের সংঘর্ষে পুলিশসহ আহত হয়েছেন অর্ধশতাধিক লোক। এ সময় দুটি দোকান ও পাঁচটি বাড়ি ভাঙচুর করা হয়। উপজেলার ঘারুয়া ইউনিয়নের হাজরাকান্দা গ্রামে গতকাল ভোর ৬টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষ, হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, এলাকায় আধিপত্য নিয়ে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বুলবুল আহমেদের সঙ্গে সাবেক ইউপি সদস্য স্বতন্ত্র এমপি মজিবুর রহমান নিক্সনের সমর্থক জুলহাসের বিরোধ চলছে। এর জেরে শনিবার ভোরে দুই পক্ষের কয়েকশ লোক লাঠি, ইট, ঢাল, সুড়কি নিয়ে সংঘর্ষে জড়ায়। আহতদের মধ্যে ৩৪ জনকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভাঙ্গা থানার ওসি (তদন্ত) জানান, পুলিশ সর্টগানের গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

সর্বশেষ খবর