Bangladesh Pratidin

প্রকাশ : রবিবার, ২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:১২
ডিজিটাল বাংলাদেশ গড়তে
তরুণ প্রজন্মকে বেছে নিয়েছেন প্রধানমন্ত্রী
ঝিনাইদহ প্রতিনিধি

‘জয় বাংলা’ শব্দটি দেশের প্রতিটি অর্জনের সাথে ঘনিষ্ঠভাবে জড়িত। বঙ্গবন্ধুর আহবানে জয় বাংলা শ্লোগান নিয়ে ছাত্র, জনতা থেকে শুরু করে প্রতিটি মানুষ স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। দেশকে স্বাধীন করেছিল। মাননীয় আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের পরামর্শে ইয়াং বাংলা প্লাটফর্মের যাত্রা শুরু। বঙ্গবন্ধু যেভাবে দেশকে এগিয়ে নিয়েছিলেন, তরুণ প্রজন্মকে স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বের সুযোগ দিয়েছিলেন ঠিক সেভাবে আজ তার কন্যা দেশনেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে বেছে নিয়েছেন। ঝিনাইদহ শিল্পকলা একাডেমী মিলনায়তনে জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রাপ্তদের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ঝিনাইদহ পৌরসভা ও কথন সাংস্কৃতিক সংসদের আয়োজনে পৌরমেয়র সাইদুল করিম মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মিজানুর রহমানসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, বিভিন্ন ক্ষেত্রে ডিজিটাল বাংলাদেশ গড়তে ঝিনাইদহ ইতোমধ্যেই বাংলাদেশে একটি মডেল হিসাবে তুলে ধরেছে। পরবর্তিতে মন্ত্রণালয়সহ ইয়াং বাংলার পক্ষ থেকে জেলার তরুণদের কর্মসংস্থান সৃষ্টিতে প্রচেষ্টা অব্যাহত থাকবে।

পরে আলোচনা সভা শেষে সারা বাংলাদেশে তরুণদের আত্মকর্মসংস্থান সৃষ্টি, ডিজিটাল বাংলাদেশ গড়াসহ বিভিন্ন ক্ষেত্রে বিশেষ ভূমিকার জন্য ৮৯ জন তরুণকে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড দেয়া হয়।

এই পাতার আরো খবর
up-arrow