Bangladesh Pratidin

প্রকাশ : রবিবার, ৯ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৯ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০৬
কুমিল্লা চট্টগ্রামে সংঘর্ষে তিন প্রাণহানি
জমি ও চাঁদাবাজি নিয়ে বিরোধ
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ও কুমিল্লা প্রতিনিধি
bd-pratidin

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় বাড়ির সীমানা নিয়ে বিরোধের জেরে দুই গ্রুপের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। তারা হলেন— দক্ষিণ শিদলাই গ্রামের আবদুল ওয়াদুদের ছেলে খোরশেদ আলম (৫০) ও ছোবহানের ছেলে সানু মিয়া (৬২)। উপজেলার শিদলাই ইউনিয়নের দক্ষিণ শিদলাইয়ে গতকাল এ ঘটনা ঘটে। এ সময় আহত হয়েছেন আটজন। রাতে এই সংবাদ লেখা পর্যন্ত এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

এলাকাবাসী ও নিহতের স্বজনরা জানান, শনিবার সকালে আমেরিকা প্রবাসী শামছু গ্রুপের লোকজন তাদের প্রতিপক্ষ মফিজ গ্রুপের বাড়ি-ঘরে হামলা চালায়। মফিজ গ্রুপের সমর্থকরা পাল্টা হামলা করলে সংঘর্ষ বেধে যায়। এতে উভয় পক্ষের নারী-পুরুষসহ ১০ জন আহত হন। এলাকাবাসী আহতদের ব্রাহ্মণপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে ডাক্তাররা দুজনকে মৃত ঘোষণা করেন। নিহত খোরশেদ আলমের ভাই জামসেদ আলম জসিম জানান, তার ভাইকে একই এলাকার বাবুল, হোসেন মেম্বার, স্বপন, উজ্জলসহ তাদের দলের লোকজন কুপিয়ে হত্যা করেছে। ব্রাহ্মণপাড়া থানার ওসি শাহজাহান কবির জানান, এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

এদিকে চট্টগ্রামের খুলশীতে সংঘর্ষে একজন নিহত ও সাতজন আহত হয়েছেন। শুক্রবার রাত ১১টার দিকে দক্ষিণ খুলশীর ভিআইপি আবাসিক এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহতের নাম হৃদয় হোসেন ওরফে শুক্কুর (২২)। তিনি খুলশীর ঝাউতলা এলাকার বিহারি কলোনির আবুল খায়েরের ছেলে। এলাকাবাসী জানান, চাঁদাবাজির বিরোধ থেকে পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। তবে পুলিশ বলেছে, এলাকায় আধিপত্য বিস্তারের জেরে এ ঘটনা ঘটেছে। স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার রাতে দক্ষিণ খুলশীতে ভবন নির্মাণের সামগ্রী নিয়ে একটি ট্রাক গেলে কোন গ্রুপ ট্রাক থেকে চাঁদা নেবে তা নিয়ে বিরোধ দেখা দেয়। একপর্যায়ে দুই পক্ষ সংঘর্ষে জড়ায়। এ সময় লাঠির আঘাতে শুক্কুর গুরুতর আহত হলে তাকে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সকালে তিনি মারা যান। এ ঘটনায় শনিবার নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা করা হয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow