Bangladesh Pratidin

প্রকাশ : মঙ্গলবার, ১১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১০ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৩৯
‘রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে বিরোধী মত দমনের ষড়যন্ত্র চলছে’
সারা দেশে বিএনপির মানববন্ধন
প্রতিদিন ডেস্ক

খালেদা জিয়াকে নি:শর্ত মুক্তি দিয়ে তার সুচিকিৎসার দাবিতে গতকাল সারা দেশে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। এ সময় অবিলম্বে বেগম জিয়াকে মুক্তি না দিলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন বক্তারা। বলেন, রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে বিরোধীমত দমনের ষড়যন্ত্র করছে সরকার। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের খবর— সিলেট : নগরীর চৌহাট্টায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধনে নাসিম হোসাইন, আব্দুল কাইয়ুম জালালী পংকী, হুমায়ুন কবির শাহীন প্রমুখ উপস্থিত ছিলেন। বক্তারা বলেন, ‘অবৈধ সরকার শুধু গণতন্ত্রকেই ধ্বংস করেনি, রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে বিরোধী মতকে দমনে সুগভীর ষড়যন্ত্র করছে।’ তারা অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করেন। রংপুর : পুলিশ রাতভর নেতাদের বাড়িতে অভিযান চালানোর পরও গতকাল রংপুর জেলা ও মহানগর বিএনপি মানববন্ধন সমাবেশ ঠেকাতে পারেনি পুলিশ। শত শত নেতা-কর্মী নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ে এক ঘণ্টা মানববন্ধন করে। পরে মোজাফফর হোসেনের সভাপতিত্বে শহীদুল ইসলাম মিজু, সাইফুল ইসলাম, রইচ আহমেদ বক্তৃতা করেন। মানববন্ধন ও সমাবেশে মাইক ব্যবহার করতে দেয়নি পুলিশ। গাজীপুর : জেলা শহরের রাজবাড়ি সড়কে মানববন্ধনে শুরু করলে পুলিশ তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে। এ সময় পুলিশের সঙ্গে নেতা-কর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় তিন পুলিশ সদস্যসহ আহত হন ১১ জন। ঘটনাস্থল থেকে ৯ জনকে আটক করে পুলিশ।

বরিশাল : র‌্যাব-পুলিশের কঠোর বেষ্টনীতে মানববন্ধন করেছে বিএনপি। অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধনে মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্বে বক্তব্য রাখেন জিয়াউদ্দিন সিকদার জিয়া, আক্তার হোসেন মেবুল। এর আগে একই দাবিতে এবায়দুল হক চাঁনের সভাপতিত্বে পৃথক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বগুড়া : শহরের নবাববাড়ী রোডে ভিপি সাইফুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধন হয়। বক্তৃতা করেন জয়নাল আবেদীন চাঁন, মোহাম্মাদ শোকরানা, লাভলী রহমান প্রমুখ। বক্তারা বলেন, দেশে খালেদা জিয়াবিহীন কোনো নির্বাচন হবে না। নেতা-কর্মীদের বিরুদ্ধে ‘মিথ্যা’ মামলা দিয়ে আন্দোলন স্তব্ধ করা যাবে না।

কুমিল্লা : জেলা বিএনপি কার্যালয়ের সামনে মানববন্ধনে নেতৃত্ব দেন মোস্তাক মিয়া। বক্তৃতা করেন জসিম উদ্দিন, মোস্তাফা জামান, রেজাউল কাইয়ুম। তারা অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিশেষায়িত হাসপাতালে তাঁর চিকিৎসার দাবি জানান।

ঠাকুরগাঁও : বৃষ্টি উপেক্ষা করে মানববন্ধন কর্মসূচি পালন করে জেলা বিএনপি। তৈমুর রহমানের সভাপতিত্বে এ সময় আবু নূর, তারেক আদনান চৌধূরীসহ অন্যরা বক্তৃতা করেন। বক্তারা বলেন, খালেদা জিয়াকে মিথ্যা মামলায় পরিত্যক্ত কারাগারে রেখে অসুস্থ করে মেরে ফেলার ষড়যন্ত্র দেশবাসী মেনে নেবে না।

সিরাজগঞ্জ : ভাসানী মিলনায়তন চত্বরে আজিজুর রহমান দুলালের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সাইদুর রহমান বাচ্চু, নাজমুল হাসান রানা, নুর কায়েম সবুজ। কর্মসূচিতে বিএনপি, ছাত্রদল ও যুবদলের নেতা-কর্মীরা অংশ নেন।

লক্ষ্মীপুর : ঘণ্টাব্যাপী চলা মানববন্ধন কর্মসূচি উপস্থিত ছিলেন শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আবুল খায়ের ভূঁইয়া, সৈয়দ রশিদুল হাসান লিঙ্কন। মানববন্ধন শেষে এ্যানি বলেন, ‘দেশব্যাপী আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। দেশবাসী একটা ক্রান্তিকাল অতিক্রম করছে।

খাগড়াছড়ি : মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রবীণ চন্দ্র চাকমার সভাপতিত্বে ইব্রাহিম খলিল ও শাহেদ সুমন বক্তৃতা করেন। তারা বলেন, অবিলম্বে খালেদা জিয়াকে নি:শর্ত মুক্তি দিয়ে সুচিকিৎসার ব্যবস্থা করা না হলে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

জামালপুর : স্টেশন রোডে মানববন্ধনে বক্তব্য রাখেন অ্যাড. শাহ্ মো. ওয়ারেছ আলী মামুন, শহীদুল হক খান দুলাল, আনিসুর রহমান বিপ্লব, লিয়াকত আলী, ফিরোজ মিয়া।

জয়পুরহাট : শহরে দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন মমতাজ উদ্দিন মণ্ডল, ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা, ফজলুর রহমান, অ্যাড. নাফিজুর রহমান পলাশ প্রমুখ বক্তৃতা করেন।

এই পাতার আরো খবর
up-arrow