Bangladesh Pratidin

প্রকাশ : মঙ্গলবার, ১১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১১ সেপ্টেম্বর, ২০১৮ ০১:৫৬
দুই জেলায় ১৮৭ বিএনপি নেতা কর্মীর নামে নাশকতার মামলা
প্রতিদিন ডেস্ক
bd-pratidin

নারায়ণগঞ্জ ও বগুড়ায় ১৮৭ বিএনপি নেতা-কর্মীর নামে নাশকতার মামলা করেছে পুলিশ।

বগুড়ার নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগ অফিসে ও বাসস্ট্যান্ড এলাকায় ককটেল বিস্ফোরণের ঘটনায় বিএনপি-জামায়াতের ৩০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। পুলিশের দায়ের করা মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ২৫-৩০ জনকে।

এদিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জে নাশকতার পরিকল্পনার অভিযোগে আরও বিএনপির ৮৩ নেতাকর্মীর নামে মামলা করেছে পুলিশ। গতকাল দায়ের করা এ মামলায় দুজনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানায়— কাঞ্চন এলাকায় নাশকতার পরিকল্পার অভিযোগে বিএনপি নেতা অ্যাড. তৈমূর আলম খন্দকার, কাজী মনিরুজ্জামান মনির, মুস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু, অ্যাড. মাহাফুজুর রহমান হুমায়ুন, জেলা ছাত্রদল নেতা অ্যাড. আমিরুল ইসলাম ইমন, বাছির উদ্দিন বাচ্চু, আনোয়ার সাদাত সায়েম, মোহাম্মদ হোসাইন, মোজাম্মেল, ফারুক হোসেনসহ নামীয় ৮৩ জনসহ ২০ থেকে ২২ জনকে আসামি করে মামলাটি দায়ের করা হয়েছে। এর মধ্যে সাবেক কাউন্সিলর মোহাম্মদ হোসাইন ও মোজাম্মেল হককে গ্রেফতার করা হয়েছে। এদিকে গত ৩১ আগস্ট ৩০ নেতা-কর্মীর নামে মামলা করা হয়েছে। এ মামলায় জেলা ওলামা দলের সভাপতি মুন্সি সামসুর রহমান খাঁন বেনুসহ চার জনকে গ্রেফতার করা হয়। ৩ সেপ্টেম্বর ৩৫ নেতাকর্মীর নামে মামলা করা হয়েছে। এ মামলায় অ্যাড. তৈমূর আলম খন্দকারসহ নামীয় ৩৫ জন ও অজ্ঞাত ২২ জনকে আসামি করা হয়। ৫ সেপ্টেম্বর বিএনপি নেতা আব্বাস উদ্দিনসহ নামীয় ৪৪ জনকে আসামি করে মামলা করা হয়। এ মামলায় বিএনপি নেতা আব্বাস উদ্দিন ও নুরুজ্জামানকে গ্রেফতার করা হয়। এছাড়া রবিবার রাতে সোনারগাঁয়ের ৭৪ নেতাকর্মীর নামে মামলা করেছে পুলিশ। এদিকে আটক সাদিপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সেলিম সরকারকে এ মামলায় গ্রেফতার দেখিয়ে গতকাল আদালতে পাঠায় পুলিশ। ১১ নেতাকর্মী এক দিনের রিমান্ডে : নারায়ণগঞ্জে পৃথক তিন থানায় বিস্ফোরক আইনের মামলায় গ্রেফতার ১১ বিএনপি নেতাকর্মীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা হলেন আফজাল হোসেন, হাসান, মফিজুল ইসলাম, হাবিবুর রহমান, জিয়া উদ্দিন বিজয়, রমজান ভূঁইয়া, দুলাল ভুইয়া, রাজিব হোসেন, সোহেল মোল্লা, আব্দুল কাদের ও ইসমাইল হোসেন। চট্টগ্রামে শিবিরের ১৩ নেতাকর্মীর একদিন করে রিমান্ড : ইসলামী ছাত্রশিবিরের ১৩ নেতাকর্মীকে একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সালেম মোহাম্মদ নোমানের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। প্রসঙ্গত, ৩ সেপ্টেম্বর চট্টগ্রাম নগরের সদরঘাট, অভয়মিত্র ঘাট ও বাকলিয়া এলাকা থেকে শিবিরের ১৩ নেতাকর্মীকে গ্রেফতার করে পুি্লশ।

হত্যায় মামলায় আসামি বিএনপি নেতা : টাঙ্গাইলের মির্জাপুরে শ্লীলতাহানীর অভিযোগে শাহিন নামে এক ব্যক্তিকে  পিটিয়ে হত্যার ঘটনায় মামলা হয়েছে। নিহত শাহিনের স্ত্রী রেহেনা রবিবার রাতে মামলাটি করেন। আসামি করা হয়েছে বিএনপি নেতাসহ ২৪ জনকে। অভিযোগে উল্লেখ করা হয়, স্থানীয় মোহাম্মদ আলীর হুকুমে গ্রামের সুমন, এজাজ,  অয়নসহ ২৪ জন সুমন হত্যায় অংশ নেয়।

এই পাতার আরো খবর
up-arrow