Bangladesh Pratidin

প্রকাশ : বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১২ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:১১
‘খালেদাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার’
জেলায় জেলায় বিএনপির প্রতীকী অনশন
প্রতিদিন ডেস্ক

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবিতে গতকাল সারা দেশে প্রতীকী অনশন কর্মসূচি পালন করেছে বিএনপি। এ সময় বক্তারা অভিযোগ করেন— বেগম জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের খবর—

সিলেট : গরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে কর্মসূচিতে বক্তারা বলেন, ‘খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে সরকার। এই পরিণতি সরকারের জন্য সুখকর হবে না।’ আবুল কাহের চৌধুরী শামীমের সভাপতিত্বে ও আজমল বখত চৌধুরী সাদেকের পরিচালনায় বক্তব্য রাখেন দিলদার হোসেন সেলিম, নাসিম হোসাইন। চট্টগ্রাম : কামরুল ইসলামের সঞ্চালনায় অনশন কর্মসূচিতে অংশ নেন ডা. শাহাদাত হোসেন, আবুল হাশেম বক্কর, শামসুল আলম প্রমুখ। শাহাদাত হোসেন বলেন, ‘বেগম জিয়া খুব অসুস্থ। তাকে এখনই উন্নত চিকিৎসাসেবা দেওয়া দরকার। জেল কোড অনুয়ায়ী তাকে চিকিৎসা দেওয়ার নিয়ম থাকলেও সরকার তা থেকে বঞ্চিত করেছে।’ রাজশাহী : নগরীর ভুবন মোহন পার্কে এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন শাহীন শওকত, মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন। খুলনা : প্রতীকী অনশন চলাকালে বক্তৃতা করেন নজরুল ইসলাম মঞ্জু, মনিরুজ্জামান মনি, অ্যাড. শফিকুল আলম মনা। তারা খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবি জানান।  বরিশাল : পৃথক কর্মসূচি পালন করেছে মহানগর এবং উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি। সদর রোডে বিএনপি দলীয় কার‌্যালয়ের সামনে ও অশ্বিনী কুমার হলে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় মোতায়েন ছিল বিপুলসংখ্যক পুলিশ। কর্মসূচিতে অংশ নেন, অ্যাড. মজিবর রহমান সরোয়ার, এবায়দুল হক চাঁন, জিয়াউদ্দিন সিকদার জিয়া, মেজবাউদ্দিন ফরহাদ। রংপুর : গ্র্যান্ড হোটেল মোড়ে অনশন চলাকালে মোজাফফর হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন শহিদুল ইসলাম মিজু, রইচ আহমেদ, সাহিদা রহমান জ্যোসনা। বগুড়া : ভিপি সাইফুল ইসলামের সভাপতিত্বে জয়নাল আবেদীন চাঁন, লাভলী রহমান, আলী আজগর হেনা, রেজাউল করিম বাদশা প্রমুখ বক্তৃতা করেন।

নরসিংদী : খায়রুল কবীর খোকন বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হলে দেশে আগুন জ্বলবে। তখন আপামর জনগণকে দাবিয়ে রাখা যাবে না। গতকাল প্রতীকী অনশনে তিনি এ কথা বলেন। খায়রুল কবীর খোকনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন তোফাজ্জল হোসেন মাষ্টার, সুলতান উদ্দিন প্রমুখ। ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ প্রাঙ্গণে শহীদ মিনারে ও আদালত চত্বরে পৃথকভাবে অনশন কর্মসূচি পালন করা হয়েছে। অ্যাড. শফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন হারুন আল রশিদ, এম এ করিম, গোলাম সারওয়ার খোকন প্রমুখ। ফরিদপুর : জেলা আইনজীবী সমিতির সামনে অনশন শুরু হয়। রেজাউল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন এ কে কিবরিয়া স্বপন, বেনজির আহমেদ তাবরিজ। একপর‌্যায়ে পুলিশ নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এদিকে, জেলা বিএনপির উদ্যোগে স্থানীয় অম্বিকা ময়দানে পৃথক কর্মসূচি পালন করা হয়েছে। বাগেরহাট : শহরের সরুই এলাকায় জেলা বিএনপি কার‌্যালয়ের সামনে বিপুলসংখ্যক পুলিশ অবস্থান নিয়ে নেতা-কর্মীদের ধাওয়া করে তাড়িয়ে দেয়। দুপুর পর্যন্ত বিএনপি কয়েক দফা চেষ্টা চালিয়ে পুলিশের বাধার কারণে কর্মসূচি পালন করতে পারেনি। এ বিষয়ে পুলিশ কোনো মন্তব্য করতে রাজি হয়নি। লালমনিরহাট : ঘণ্টাব্যাপী অনশন কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন উপমন্ত্রী আসাদুল হাবিব দুলু। বক্তব্য রাখেন হাফিজুর রহমান বাবলা। এ ছাড়া ময়মনসিংহ, গাইবান্ধা, টাঙ্গাইল, সিরাজগঞ্জ ও মাদারীপুরে প্রতীকী অনশন পালন করেছে নেতা-কর্মীরা।

এই পাতার আরো খবর
up-arrow