বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

খানাখন্দ-জলাবদ্ধতায় একাকার সড়ক

ঠাকুরগাঁও প্রতিনিধি

খানাখন্দ-জলাবদ্ধতায় একাকার সড়ক

গর্তে ভরা পীরগঞ্জ পৌর শহরের কাজী নজরুল ইসলাম সড়ক

দীর্ঘদিন সংস্কার হচ্ছে না ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পৌর শহরের রাস্তাঘাট। বিটুমিন ও পাথর উঠে খানাখন্দে ভরে গেছে কাজী নজরুল ইসলাম সড়কসহ শহরের বেশকটি রাস্তা। উন্নত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় স্বল্প বৃষ্টিতেই সড়কের গর্তে পানি জমে সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা। দীর্ঘদিন ধরে চলাচলের অযোগ্য হয়ে পড়ছে পৌর শহরের বটতলা থেকে পল্লীবিদ্যুৎ পর্যন্ত সড়কটি। পৌর কর্তৃপক্ষ বলছে, সড়কগুলো এলজিইডির হওয়ায় সংস্কার করা যাচ্ছে না। এলজিইডির ভাষ্য, পর্যাপ্ত ফান্ড নেই।

এলাকাবাসীর অভিযোগ, পীরগঞ্জ পৌর শহরের সবচেয়ে ব্যস্ততম সড়ক কাজী নজরুল ইসলাম সড়কটি। এ সড়ক দিয়ে পৌরসভার সরকারপাড়া, পানুয়াপাড়া, ঈদগাঁ বস্তি ও মিত্রবাটি মহল্লার লোকজন চলাচল করেন। এ সড়কে রয়েছে প্রাণিসম্পদ, পল্লী বিদ্যুতের জোনাল, টেলিফোন অফিস, রঘুনাথপুর প্রাথমিক বিদ্যালয়, ইংলিশ মিডিয়াম স্কুল, মহিলা কলেজ, আরএম বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। এছাড়া উপজেলার দৌলতপুর, জাবরহাট, বৈরচুনা, সেনগাও ইউনিয়নের লোকজন ও যানবাহন শহরে ঢোকার একমাত্র রাস্তাও এটি। সড়কটি দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ এবং বিভিন্ন প্রকার হালকা-ভারী যান চলাচল করে। ছোট-বড় গর্তে ভরা এ সড়ক দিয়ে যাতায়াতে ভোগান্তির শেষ নেই। তাছাড়া সমান্য বৃষ্টিতেই রাস্তায় পানি জমে যায়। এর মধ্য দিয়েই যান চলাচলের ফলে কাদা-পানিতে একাকার হয়ে যায়। কাদাযুক্ত পানি ছিটকে নষ্ট হয় পথচারীর কাপড়। সরকারপাড়া এলাকার বাসিন্দা দেলওয়ার, সালাম, মিজানুরসহ অনেকে বলেন, ‘আমরা নিয়মিত পৌরকর পরিশোধ করছি। অথচ নাগরিক সেবা পাচ্ছি না। এ এলাকার মানুষ রাস্তার জন্য চরম ভোগান্তির শিকার হচ্ছে। পৌরসভাকে বলেও কাজ হচ্ছে না।’ পৌরসভার প্রকৌশলী শাহজাহান আলী জানান, রাস্তাটি পৌরসভার নয়। এ কারণে তাদের পক্ষে কাজ করা সম্ভব হচ্ছে না। পৌর মেয়র কশিরুল আলম বলেন, ‘রাস্তার অবস্থা দেখে আমারও কষ্ট হয়। আমি বিভিন্ন সভায় বিষয়টি তুলে ধরেছি। এলজিইডি কর্তৃপক্ষকে বলেছি রাস্তা সংস্কার করতে অথবা পৌরসভাকে দিয়ে দিতে।’

উপজেলা এলজিইডি প্রকৌশলী ইসমাইল হোসেন জানান, এই মুহূর্তে ফান্ডে টাকা নেই। বেহাল সড়কের কথা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা সিদ্ধান্ত দিলেই হয়ত একটা ব্যবস্থা হবে।

সর্বশেষ খবর