বুধবার, ৩ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

মোবাইল চুরির অপবাদে স্কুলছাত্রের আত্মহত্যা

মাগুরা প্রতিনিধি

মোবাইল চুরির অপবাদ সইতে না পেরে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। মৃত মিফতাউল ইসলাম সাদিদ মাগুরা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র। সোমবার সন্ধ্যায় আত্মহত্যার ঘটনা ঘটে। এ ঘটনায় স্কুলের শিক্ষক ফিরোজ হোসেন ও অফিস সহকারী আকরাম হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সাদিদের এক সহপাঠিকেও স্কুল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়েছে।

সহপাঠি আল মামুন জানায়, গত রবিবার স্কুলে এসে সাদিদ তার আরকে সহপাঠি আবিদের স্কুল ব্যাগ থেকে একটি মোবাইল নিয়ে লুকিয়ে রাখে। কিছুক্ষণ পর আবার ফেরত দেয়। এ বিষয়টিকে চুরি হিসেবে ধরে কাজী সিয়ামসহ কয়েকজন শিক্ষক ফিরোজ হোসেনের কাছে নালিশ দেয়। ফিরোজ ওই ছাত্রকে বিএনসিসি থেকে নাম কেটে পোশাক জমা দিতে বলে ও তিরষ্কার করে। পাশাপাশি বিদ্যালয়ের অফিস সহকারী আকরাম হোসেন বিষয়টিকে অভিযোগ আকারে সাদিদের বাবা মাসুদ করিমকে জানান। মাসুদ করিম রবিবার রাতে সাদিদকে শাসন করে। স্কুলে হেনস্থা ও বাড়ির শাসনে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে সাদিদ সোমবার সন্ধ্যার পর নিজ বাড়িতে ফাঁস নেন সাদিদ।

মাগুরা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিয়াউল হাসান বলেন, মঙ্গলবার অভিযুক্ত শিক্ষক ও কর্মচারীকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত ও দুই ছাত্রের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

সর্বশেষ খবর