শিরোনাম
বৃহস্পতিবার, ১৮ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

এক পলক

শরৎ উৎসব

নাচ, গান আর কবিতা পাঠের মধ্য দিয়ে কুমিল্লায় শরৎ উৎসব পালিত হয়েছে। আশ্বিন মাসের শেষ দিন শাণিত উচ্চারণ ও বাচিক শিল্প চর্চা কেন্দ্র কুমিল্লার কবি নজরুল ইনস্টিটিউটের মুক্তমঞ্চে এ উৎসবের আয়োজন করে। পড়ন্ত বিকালের এ আয়োজনে দর্শকদের বসার স্থান ও মঞ্চকে সাজানো হয়েছে কাশফুল দিয়ে।

সম্মেলক গান পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। গানে কণ্ঠ দিয়েছেন হুমায়ুন কবির, প্রলীপ দাস, সুমন চক্রবর্তী, জোবায়ের ইসলাম তুহিন, প্রিয়াংকা, জুঁই বড়ুয়াসহ সংগঠনের অন্য সদস্যরা। সদস্যদের অংশগ্রহণে ছিল শরৎ কবিতা পাঠ, নৃত্য ও শরৎ কথন।

—কুমিল্লা প্রতিনিধি

‘আ.লীগের বিকল্প নেই’

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওছার বলেছেন, বাংলাদেশে সহাবস্থান নিশ্চিত এবং নির্বিঘ্নে ধর্ম পালন করতে হলে আওয়ামী লীগের বিকল্প নেই। যখনই শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকে, তখনই মানুষ নিরাপদে নিজ নিজ ধর্ম পালন করতে পারে। গতকাল রায়পুরার রহিমাবাদ, মরজাল, পিরিজকান্দি, কড়ইতলাসহ বিভিন্ন এলাকায় পূজামণ্ডপ পরিদর্শনকালে তিনি এ কথা বলেন। এ সময় স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।—নরসিংদী প্রতিনিধি

কঙ্কাল উদ্ধার

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার একটি বাগান থেকে এক ব্যক্তির কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ। বুধবার উপজেলার হাবিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  পেছনের একটি বাগান থেকে কঙ্কালটি উদ্ধার করা হয়। এলাকাবাসীর ধারণা কঙ্কালটি একই গ্রামের আজিজুল হকের ছেলে জিয়ারুল ইসলাম জিয়ার (৩৮)। তিনি এক মাস আগে নিখোঁজ হন।

জীবননগর থানার ওসি শেখ গনি মিয়া বলেন, এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে কঙ্কালটি উদ্ধার করা হয়। পরে ময়নাতদন্তের জন্য কঙ্কালটি চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। —চুয়াডাঙ্গা প্রতিনিধি

১৫০ পূজামণ্ডপে অনুদান

বাগেরহাট সদর ও কচুয়া উপজেলার ১৫০ পূজামণ্ডপে অনুদান প্রদান করেছেন বঙ্গবন্ধু পরিবারের সদস্য শেখ হেলাল উদ্দীন এমপির ছেলে শেখ সারহান নাসের তন্ময়। গতকাল বিকালে বাগেরহাট পৌরসভা মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি প্রতিটি মণ্ডপে ৫ হাজার টাকা করে অনুদান দেন।  ডা. মোজাম্মেল হোসেন এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে তন্ময় ছাড়াও বক্তব্য রাখেন, শেখ কামরুজ্জামান টুকু,  তপন কুমার বিশ্বাস, পঙ্কজ চন্দ্র রায়, খান হাবিবুর রহমান প্রমুখ।

—বাগেরহাট প্রতিনিধি

হত্যা মামলায় ফাঁসি

ব্রাহ্মণবাড়িয়ায় নৈশপ্রহরী হত্যা মামলায় গতকাল আব্দুল মতিন নামে এক আসামির মৃত্যুদণ্ড দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। আব্দুল মতিন সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের ভাটপাড়া গ্রামের আবদুল হকের ছেলে। এ মামলার অপর আসামি হুমায়ূন মিয়াকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। এদিকে ঝিনাইদহে মাদক মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক গোলাম আযম গতকাল এ রায় দেন। সাজাপ্রাপ্তরা সুজন, চেন্টু ও কেষ্ট। এরা সবাই পলাতক। —ব্রাহ্মণবাড়িয়া ও ঝিনাইদহ প্রতিনিধি

আ.লীগ কার্যালয়ের সামনে বিস্ফোরণ

কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ের সামনে কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দিবাগত রাত দেড়টায় বিকট শব্দে এ সব বিস্ফোরণ হয়। পুলিশ ঘটনাস্থল থেকে পাঁচটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেছে। ঘটনার পর সন্দেহভাজন দুজনকে আটক করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার দিবাগত গভীর রাতে ময়নামতি ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ের সামনে কয়েকটি বিস্ফোরণ হয়।

—কুমিল্লা প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর