শনিবার, ২০ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

বেহাল হাকিমপুর পৌরসভার সড়ক

দিনাজপুর প্রতিনিধি

বেহাল হাকিমপুর পৌরসভার সড়ক

হাকিমপুর পৌরসভার বিভিন্ন সড়কের পিচ উঠে গিয়ে সৃষ্টি হয়েছে ছোট-বড় গর্তের

দীর্ঘদিন ধরে সংস্কার না করায় বেহাল হয়ে পড়েছে দিনাজপুরের হাকিমপুর পৌরসভার বিভিন্ন সড়ক। সড়কের পিচ উঠে গিয়ে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। এসব সড়কে প্রায়ই ঘটছে নানা ধরনের ছোট-বড় দুর্ঘটনা। বিশেষ করে এসব সড়কে চলাচলে রোগীদের অবস্থা কাহিল হয়ে পড়ে। স্কুলের ছোট সোনামনিরা দুর্ভোগের কারণে বিদ্যালয়ে যেতে চায় না।

দেখা যায়, হিলির জালালপুর থেকে গোহাড়া হয়ে রাঙ্গামাটি হয়ে ছাতনি চার মাথা পর্যন্ত এবং হাসপাতাল মোড় থেকে পালপাড়া, চন্ডিপুর হয়ে ইসমাইলপুর পর্যন্ত সড়কটি এবড়োখেবড়ো, খানাখন্দে ভরা। এসব সড়কে চলাচলকারী ভুক্তভোগীরা জানান, আমরা পৌরসভার ট্যাক্স দিচ্ছি। কিন্তু এসব রাস্তা আর ঠিক হচ্ছে না।

ভ্যান ও ইজিবাইক চালকরা জানান, সড়কে পিচ ও পাথর উঠে গিয়ে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্তে পড়ে প্রায়ই নানা ধরনের সমস্যায় পড়তে হয়। আর এসব কারণে যাত্রীরাও ভ্যানে উঠতে ভয় পান। একই অবস্থা ইজিবাইক চালকদেরও।

হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত জানান, কয়েকটি রাস্তার অবস্থা খারাপ। এ থেকে উত্তরণের জন্য ইতোমধ্যেই প্রজেক্ট সাবমিট করেছি। কিন্তু পূর্বের আমলে বিএমডিএফ থেকে কিছু লোন নেওয়া আছে। সেই লোনগুলো পরিশোধ করা হয়নি। এজন্য একটু সমস্যা হচ্ছে। তবে শীঘ্রই এর সমাধান হবে বলে আশা করছি।

এদিকে, হিলি স্থলবন্দরের সব রাস্তা ফোর লেনে উন্নীত করা হবে। এতে স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বাণিজ্যের পরিমাণ যেমন বাড়বে তেমনি বন্দর থেকে সরকারের রাজস্ব আয়ও বাড়বে বলে মন্তব্য করেছেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক। গত ৭ অক্টোবর প্রধানমন্ত্রীর পক্ষে হাকিমপুর পৌরসভার সিংড়াপাড়া থেকে পৌরসভার শেষ সীমানা পর্যন্ত সড়ক পাকা কাজের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন তিনি।

সর্বশেষ খবর