শুক্রবার, ২ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

দক্ষ যুবকরাই এসডিজি অর্জনে ভূমিকা রাখতে পারে

জাতীয় যুব দিবস পালিত

প্রতিদিন ডেস্ক

সারা দেশে গতকাল নানা আয়োজনে পালিত হয়েছে জাতীয় যুব দিবস। প্রতিপাদ্য ছিল ‘জেগেছে যুব গড়বে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’। দিবসের আলোচনায় বক্তারা বলেন— ‘দক্ষ জনশক্তি গড়ার জন্য প্রশিক্ষণের বিকল্প নেই। এসডিজি অর্জনে দক্ষ যুবকরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।’ নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর—

খুলনা : খুলনা যুব উন্নয়ন অধিদফতরের অনুষ্ঠানে সকালে অধিদফতর মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বক্তারা বলেন, ‘দক্ষ জনশক্তি গড়ার জন্য প্রশিক্ষণের বিকল্প নেই। এসডিজি অর্জনে দক্ষ যুবকরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।’ সভা শেষে র্যালি বের করা হয়।

বগুড়া : শহরের তিনমাথা থেকে র্যালি বের হয়। র্যালি শেষে তিন দিনব্যাপী যুব মেলা উদ্বোধন করেন অতিথিরা।

মানিকগঞ্জ : জেলা প্রশাসকের কার্যালয় থেকে র্যালি বের হয়ে বাসস্ট্যান্ড সড়ক হয়ে পুনরায় জেলা পরিষদে এসে শেষ হয়। সেখানে আলোচনা সভা, ঋণের চেক ও সনদ বিতরণ  অনুষ্ঠিত হয়।

নেত্রকোনায় : পাড়লা প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে র্যালি বের হয়। পরে যুব উন্নয়ন হল রুমে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। র্যালি ও আলোচনায় যুব প্রশিক্ষণ কেন্দ্রের সব প্রশিক্ষণার্থী ও প্রশিক্ষকরা অংশ নেন। 

চাঁপাইনবাবগঞ্জ : জেলা যুব প্রশিক্ষণ কেন্দ্র হতে রালি বের হয়ে শহর ঘুরে একই স্থানে এসে শেষ হয়। যুব ভবন মিলনায়তনে আলোচনাসভাসহ বিভিন্ন ট্রেডের প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ করা হয়েছে।

ঝিনাইদহ : শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে বাইসাইকেল র্যালি বের করা হয়ে প্রধান প্রধান সড়ক ঘুরে হামদহ এলাকার যুব ভবনে গিয়ে শেষ হয়। সেখানে আলোচনা সভার পর যুবদের মধ্যে সনদপত্র, সম্মাননা ও ঋণ বিতরণ করা হয়।

সর্বশেষ খবর