শনিবার, ৩ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

‘বাজিতপুরে ৩৬০০ প্রতিবন্ধী’

কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রতিবন্ধী শিশু শিক্ষায় সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কিশোরগঞ্জের বাজিতপুরে সমাবেশ হয়েছে। গতকাল উপজেলার গোথালিয়া মৃত্তিকা প্রতিবন্ধী পাঠশালা প্রাঙ্গণে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার প্রামাণিক।

সমাবেশে স্বাগত বক্তব্যে মৃত্তিকা প্রতিবন্ধী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মাহবুবুর রহমান বলেন, সরকারি জরিপে বাজিতপুরে প্রতিবন্ধীর সংখ্যা তিন হাজার ৬০০ জন। এরমধ্যে শিশু প্রতিবন্ধী একহাজার ২০০ জন। বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১০০ শিশু পড়ালেখা করছে। বাকি এক হাজার ১০০ শিশু পড়ালেখার সুযোগ থেকে বঞ্চিত। বাজিতপুরে একটি মাত্র প্রতিবন্ধী বিদ্যালয় রয়েছে। এটিও সরকারি অনুমোদন পায়নি।

প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধীবান্ধব। স্নায়ুবিক সমস্যাজনিত প্রতিবন্ধী শিশুদের জন্য ব্রাহ্মণবাড়িয়া ও বগুড়ায় দুটি সরকারি আশ্রয়কেন্দ  প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে সরকার। বাজিতপুরে মৃত্তিকা প্রতিবন্ধী পাঠশালার উন্নয়নেও কার্যকর পদক্ষেপ নেওয়া হবে বলে তিনি ঘোষণা দেন।

অধ্যক্ষ আ.ক.ম. গোলাম মোস্তফার সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন কামরুজ্জামান খান, মো. জুবায়ের, চিত্রনায়িকা নূতন, অধ্যক্ষ সেলিনা আখতার, বাবুল মিঞা, আফজাল হোসেন, ইউপি চেয়ারম্যান জাফর ইকবাল জুয়েল প্রমুখ।

সর্বশেষ খবর