শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

ঘর পেল হাসি ফুটল ১৭৭৩ পরিবারে

প্রতিদিন ডেস্ক

জমি আছে ঘর নেই এমন পরিবারকে সরকারি খরচে ঘর বানিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই ধারাবাহিকতায় ফরিদপুরের বোয়ালমারী, বগুড়ার সারিয়াকান্দি এবং মৌলভীবাজারের শ্রীমঙ্গলের এক হাজার ৭৭৩ পরিবার ঘর পেয়েছে। নতুন ঘর পেয়ে বেজায় খুশি তারা। নিজস্ব প্রতিবেদক        ও প্রতিনিধিদের খবর—

বোয়ালমারী : প্রধানমন্ত্রীর ঘোষিত ঘর পেয়েছেন পরিদপুরের আলফাডাঙ্গা ও বোয়ালমারী উপজেলার এক হাজার ২১১টি পরিবার। নতুন ঘর পেয়ে এ সব পরািবের বইছে খুশির বন্যা। ফরিদপুর জেলা প্রশাসন সূত্র জানায়, সরকারের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় যাদের দশ শতাংশ জমি আছে ঘর নেই, এমন ব্যক্তির তালিকা করে উপজেলা প্রশাসন সংশ্লিষ্ট দফতরের অনুমোদন নিয়ে শুরু করে গৃহনির্মাণ। সরকার প্রতিটি ঘরের ব্যয় ধার্য করে এক লাখ টাকা। এ পর্যন্ত আলফাডাঙ্গা ও বোয়ালমারী উপজেলায় এক হাজার ২১১টি ঘর নির্মাণ করে স্থানীয় প্রশাসন সুবিধাভোগীদের বুঝিয়ে দিয়েছে।

বগুড়া : সারিয়াকান্দি উপজেলার ৩০০ গৃহহীন পরিবার পেয়েছে মাথা গোঁজার ঠাঁই। তাদের মুখে হাসি ফুটেছে। ঘরের সঙ্গে পেয়েছেন স্বাস্থ্যসম্মত স্যানেটারি ল্যাট্টিন। সারিয়াকান্দি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সারওয়ার আলম জানান, এ উপজেলায় ঘরের চাহিদা অনেক। তবে যাদের ঘর করার মতো জায়গা রয়েছে কেবল আমরা তাদেরই ঘর করে দিয়েছি।

শ্রীমঙ্গল : মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার কালাপুর, আশিদ্রোন ও শ্রীমঙ্গল সদর এই তিন ইউনিয়নের ২৬২টি পরিবারকে সরকারি খরচে ঘর বানিয়ে দেওয়া হয়েছে। মাথা গোঁজার ঠাঁই পেয়ে আপ্লুত এ সব পরিবারের সদস্যরা। ইউএনও জানান, ‘সবার জন্য বাসস্থান’ প্রধানমন্ত্রী এই প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে এ প্রকল্পের আওতায় উপজেলার সব গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হবে। এখন পর্যন্ত জমি আছে ঘর নেই এমন ২৬২ পরিবারকে ঘর দেওয়া হয়েছে। 

সর্বশেষ খবর