শিরোনাম
সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

ভালুকায় জাপা নেতার বিরুদ্ধে হত্যা মামলা

ভালুকা প্রতিনিধি

ময়মনসিংহের ভালুকায় জমি নিয়ে বিরোধে ছেলের হাতে মা খুনের ঘটনায় জেলা জাতীয় পার্টির এক নেতা ও তার ভাইসহ পাঁচজনকে আসামি করে মামলা করা হয়েছে। ঘটনার রাতে নিহতের ছোট ছেলে থানায় মামলাটি করেন। মামলায় আসামিরা হলেন, মূল অভিযুক্ত ছেলে মোস্তফা ও তার বড় স্ত্রী মিলন অক্তার, ময়সনসিংহ জেলা জাতীয় পার্টির যুগ্ম অর্থবিষয়ক সম্পাদক একই গ্রামের আবু জাফর সরকার, তার ছোট ভাই রিপন সরকার এবং একই গ্রামের মোফাজ্জল হোসেন।

মামলা সুত্রে প্রকাশ, উপজেলার ডুবারিয়াপাড়া গ্রামের মরিয়ম বেগম (৭০) যে ঘরটিতে থাকতেন তা ছেড়ে দেওয়ার জন্য ছেলে মোস্তফা দীর্ঘদিন ধরে মায়ের ওপর নানাভাবে অত্যাচার করে আসছিল। এ নিয়ে বেশ কয়েক বার শালিসও হয়েছে। নিহতের ছোট ছেলে শাহ জালাল জানান, জেলা জাতীয় পার্টির নেতা আবু জাফর সরকার তার মায়ের বাড়ির জায়গাটুকু কেনার জন্য বড় ভাই মোস্তফাকে বিভিন্ন পরামর্শ ও সহযোগিতা দিয়ে প্রভাবিত করে আসছিলেন। প্রতিবাদ করায় মামলা দিয়ে তাকে হয়রানি করা হয়েছে। সম্প্রতি বিনা কারণে এক দারোগা তাকে ধরতে বার বার বাড়িতে গিয়েছে। গত দুই মাস ধরে পুলিশের ভয়ে বাড়ি ছেড়ে তাকে বিভিন্ন স্থানে পালিয়ে থাকতে হচ্ছে।

প্রসঙ্গত, ১৩ ডিসেম্বর সকালে মরিয়ম বেগমকে বাড়ির উঠানে ঘুমন্ত অবস্থায় জবাই করে ছেলে মোস্তুফা। পরে দৌড়ে পালানোর সময় এলাকাবাসী তাকে আটক করে পুলিশে সোপর্দ করেন। ঘটনার দিন অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরীসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

জাপা নেতা আবু জাফর সরকার জানান, এ বিষয়ে কিছুই জানি না। স্থানীয় খাদেমুল হাজি ও আবুল কাশেম ষড়যন্ত্র করে আমাকে মামলার আসামি করেছে। ওসি ফিরোজ তালুকদার জানান, নিহতের ছোট ছেলে শাহ জালাল মামলা করেছেন। প্রধান আসামি ছেলেকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

সর্বশেষ খবর