সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

নতুন ঠিকানায় দুই হাজার গৃহহীন

চরফ্যাশন প্রতিনিধি

ভোলার চরফ্যাশনে মাথা গোজার ঠাঁই পেয়েছে প্রায় দুই হাজার গৃহহীন পরিবার। উপজেলার চর মাদ্রাজ, জাহানপুর, মুজিবনগর, কুকরী-মুকরীসহ কয়েকটি স্থানে ঘর দেওয়ার মাধ্যমে তাদের পুনর্বাসন করা হয়েছে। গুচ্ছগ্রামে ঘর পেয়ে খুশি দরিদ্র এ সব পরিবার।

কুকরী মুকরী গুচ্ছগ্রাম প্রকল্পের বাসিন্দা জাহানারা বেগম বলেন, ‘নদী ভাঙনে বাড়িঘর হারিয়ে বেড়িবাঁধে পরিবার নিয়ে বাস করতাম। গুচ্ছগ্রাম প্রকল্পের মাধ্যমে টিনের ঘর পেয়ে পরিবার নিয়ে এখন সুখে আছি।’ জাহানপুর গ্রামের আলেয়া বেগম (৪০) স্বামী পরিত্যক্তা। তিনি দীর্ঘদিন ধরে বেড়িবাঁধে ঝুঁপরি ঘরে সন্তান নিয়ে বসবাস করতেন। এখন গুচ্ছগ্রামে একটি ঘর পেয়েছেন।

কুকরী-মুকরী ইউপি চেয়ারম্যান আবুল হাসেম মহাজন জানান, বর্তমান সরকারের গুচ্ছগ্রাম আবাসন প্রকল্পের মাধ্যমে তার ইউনিয়নে ২৫০টি ঘর নির্মাণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া এক লাখ ৫০ হাজার টাকা মূল্যের একটি করে ঘর পেয়ে আনন্দিত ছিন্নমূল মানুষেরা।

চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন জানান, বর্তমান সরকার সারা দেশে ৫০ হাজার ছিন্নমূল পরিবারকে পূর্নবাসনের জন্য এই প্রকল্প চালু করেছে। চরফ্যাশনে গুচ্ছগ্রাম প্রকল্পে প্রায় দুই হাজার গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।

সর্বশেষ খবর