বৃহস্পতিবার, ২৭ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

দিনাজপুরের দুটি আসনে কঠিন পরীক্ষা

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের দুটি আসনে কঠিন পরীক্ষা

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুরের দুটি আসনে নৌকা আর ধানের শীষের কঠিন পরীক্ষা দিতে হবে। এ দুই আসনে মহাজোটের আওয়ামী লীগ প্রার্থী শিবলী সাদিক এমপি ও মনোরঞ্জনশীল গোপাল এমপি। অপরদিকে ঐক্যফ্রন্টের বিএনপিদলীয় জোটের দুই প্রার্থী জামায়াতের আনোয়ারুল ইসলাম ও মো. হানিফ। প্রার্থীতা বাতিলের শঙ্কা থেকে টিকে যাওয়ার পর ভোটের মাঠে উত্তাপ ছড়াচ্ছেন তারা।

দিনাজপুর-৬ (হাকিমপুর, বিরামপুর, নবাবগঞ্জ, ঘোড়াঘাট) আসনে মহাজোটের শিবলী সাদিক এবং বিএনপিদলীয় জোটের আনোয়ারুল ইসলামসহ চারজন প্রার্থী। এই আসনটিকে জামায়াতের ঘাটি হিসেবে বিবেচনা করা হয়।

জামায়াতের তৃণমুলের নেতা-কর্মীরা মনে করেন, শত প্রতিকুলতার মাঝেও শেষ পর্যন্ত নির্বাচনে থাকবো এবং ভোট চুরির মতো কোনো ঘটনা না ঘটলে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী তারা।

অপরদিকে আওয়ামী লীগের তৃণমুলের নেতা-কর্মীরা মনে করেন, বিগত ১০ বছরে এই আসনে ব্যাপক উন্নয়ন হয়েছে। যা অতীতে কখনো হয়নি। একারণে এবারও জনগণ নৌকা প্রতীককে বিপুল ভোটে নির্বাচিত করবে। অপরদিকে, দিনাজপুর-১ এ (বীরগঞ্জ-কাহারোল) সংখ্যালঘু ভোটার ফ্যাক্টর হয়ে দাড়াতে পারে। এক্ষেত্রে মহাজোট প্রার্থী মনোরঞ্জনশীল গোপাল এমপি এগিয়ে রয়েছেন। জামায়াতের প্রার্থী মো. হানিফ পোস্টার, ব্যানারে পিছিয়ে থাকলেও নীরবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন বলে জানায় সাধারণ মানুষ। এ আসনে ৬ জন প্রার্থী থাকলেও লড়াই হবে নৌকা আর ধানের শীষে। তবে শেষ পর্যন্ত জনগণ কাকে বেছে নেবে তা জানতে অপেক্ষা করতে হবে ৩০ ডিসেম্বর পর্যন্ত।

সর্বশেষ খবর