Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৯ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৯ জানুয়ারি, ২০১৯ ০০:২১

ক্ষত বয়ে বেড়াচ্ছে বিদ্যালয়টি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ক্ষত বয়ে বেড়াচ্ছে বিদ্যালয়টি

ভোটের সহিংসতার ক্ষত বয়ে বেড়াচ্ছে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার রাজঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি। গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় নির্বাচনে এ বিদ্যালয়ে ভোট কেন্দ্র ছিল।

স্কুলটিতে ছাত্রছাত্রীদের বসার ব্যবস্থা বলতে কিছু নেই। বেঞ্চ-টেবিল সবই ভাঙা। ল-ভ- হয়ে গেছে শ্রেণিকক্ষের দরজা-জানালাসহ আসবাবপত্র। বিদ্যালয় ভবনের দেয়াল আর উপরের ছাদ ছাড়া কিছুই আস্ত নেই। ভোটের দিন দুই দল সমর্থকদের মধ্যে বিরোধে এই অবস্থা হয় বিদ্যালয়টির।

প্রধান শিক্ষক হেলাল উদ্দিন জানান, আটটি শ্রেণিকক্ষের সব দরজা-জানালা ভাঙচুর করা হয়েছে। ভাঙচুর করা হয়েছে বেঞ্চ-টেবিল। মেঝেতে পাঠদান চলছে। ক্ষয়ক্ষতির তালিকা করে উপজেলা শিক্ষা অফিসে পাঠিয়েছেন তিনি। এতে দুটি আলমারি, একটি বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্ট ট্রফি, ১০ সেট টেবিল, ১০০টি বেঞ্চ, ১০টি দরজা, ৮টি জানালা, ৮টি চেয়ার, ৮টি প্লাস্টিকের সেফ, জ্যামিতির বক্স, শিশু শ্রেণির বিভিন্ন উপকরণ, ফাইলপত্র, বৈদ্যুতিক মালামালসহ সকল জিনিসপত্র ভাঙচুর ও নষ্ট করা হয়েছে বলে উল্লেখ করা হয়।

ভোটের দিন এ কেন্দ্রে দায়িত্ব পালন করা সহকারী শিক্ষিকা ফেরদৌসা আক্তার জানান, সুন্দরভাবে ভোটগ্রহণ চলছিল। হঠাৎ গ-গোল শুরু হয়। আরেক শিক্ষক ফাতেমা খাতুন জানান, বিদ্যালয়ের পরিস্থিতি খুবই নাজুক। ক্লাস নিতে সমস্যা হচ্ছে। বিদ্যালয় ছাড়াও ঘটনার দিন আশপাশের বাড়িঘরে হামলা হয়। এ ঘটনার পর পালিয়ে বেড়াচ্ছেন গ্রামের পুরুষরা। কেন্দ্রটির ভোটগ্রহণ স্থগিত রয়েছে।


আপনার মন্তব্য