Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বুধবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২০ ফেব্রুয়ারি, ২০১৯ ০১:১৮

হাওরের বাঁধ নির্মাণে গাফিলতি, আটক ৭

সুনামগঞ্জ প্রতিনিধি

হাওরের বাঁধ নির্মাণে গাফিলতি, আটক ৭

সুনামগঞ্জের তাহিরপুরে আগাম বিল নেওয়ার পরও সময়মতো হাওরের ফসল রক্ষা বাঁধের নির্মাণকাজ শুরু না করায় তিনটি বাঁধের প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি) সভাপতিসহ সাতজনকে আটক করেছে পুলিশ। গতকাল উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলামের নেতৃত্বে হাওরে গিয়ে পৃথক পৃথক স্থান থেকে তাদের আটক করা হয়। তারা হলেন- ৩৮ নম্বর পিআইসির সভাপতি রতনশ্রী গ্রামের মুনশাদ মিয়া, ৪৭ নম্বর পিআইসির সভাপতি একই গ্রামের মিজানুর রহমান, সদস্য জামাল আখঞ্জী, তোফাজ্জল হোসেন ও মজনু শাহ এবং ৪৮ নম্বর পিআইসির সভাপতি ভাটি তাহিরপুর গ্রামের সিরাজুল হক শাহ ও সদস্য রতনশ্রী গ্রামের হুমায়ুন কবির। আটকদের তাহিরপুর থানা হাজতে রাখা হয়েছে বলে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নন্দন কান্তি ধর।

পানি উন্নয়ন বোর্ডের নির্দেশনা অনুযায়ী আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে ফসল রক্ষা বাঁধের নির্মাণকাজ শেষ হওয়ার কথা থাকলেও প্রথম কিস্তির আগাম বিল উত্তোলন করে ওই সব বাঁধের কাজ শতকরা পাঁচ ভাগও শেষ করেননি সংশ্লিষ্টরা। এতে সময়মতো বাঁধের নির্মাণকাজ সম্পন্ন না হওয়ার শঙ্কা দেখা দিলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয় প্রশাসন।

এদিকে শুক্রবার তাহিরপুরে সরকারি এক সফরে গিয়ে বাঁধের নির্মাণকাজের অগ্রগতি দেখে অসন্তোষ প্রকাশ করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ফারুক জাহিদ। নির্দিষ্ট সময়ের মধ্যে নির্মাণকাজ শেষ করার জন্য সংশ্লিষ্টদের তাগিদ দেন তিনি। অন্যথায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনকে নির্দেশ দেন প্রতিমন্ত্রী।

জানা যায়, প্রতিমন্ত্রী ও প্রশাসনের তাগাদা থাকার পরও মাটিয়ান হাওরে অবস্থিত ওই তিনটি বাঁধের কাজ করাতে গড়িমসি করেন প্রকল্প বাস্তবায়ন কমিটির লোকজন।


আপনার মন্তব্য