Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:১০

এক পলক

এক পলক

আলুর দাম পাচ্ছে না কৃষক

বেশি দামে আলু বিক্রি করে লাভবান হওয়ার আশায় আগাম আলু চাষ করে বিপাকে পড়েছেন ঠাকুরগাঁওয়ের আলু চাষীরা। বর্তমান বাজারে প্রতি কেজি সাদা আলু (গ্র্যানুলা, সাগিতা) সাড়ে চার টাকা,  লাল আলু (কার্ডিনাল, এস্টারিক্স) সাড়ে সাত থেকে আট টাকা দরে বিক্রি হচ্ছে। এতে উৎপাদন খরচ তুলতে পারছেন না বলে  দাবি আলু  উৎপাদনকারী  চাষিদের।

-ঠাকুরগাঁও প্রতিনিধি

মলম পার্টির সাত

সদস্য গ্রেফতার

গাজীপুরে মলম পার্টির সাত সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় অজ্ঞান কাজে ব্যবহৃত ঘুমের ওষুধ মিশ্রিত হালুয়া, ৯টি মোবাইল ও ৬ হাজার ১০০ টাকা উদ্ধার করা হয়। গ্রেফতাররা হলে ইমরান বেপারি, জাকির, কারিবুল ইসলাম, আব্দুল খালেক, আব্দুল মতিন, মাহবুব ও জামাল।

-গাজীপুর প্রতিনিধি

ফসলের সঙ্গে শত্রুতা!

ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন রুপাতলা মাঠে ২১ বিঘা জমির পেঁয়াজ ও রসুন কীটনাশক প্রয়োগ করে নষ্ট করেছে দুর্বৃত্তরা। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। ক্ষতিগ্রস্ত সহিদ মন্ডল জানান, বৃহস্পতিবার বিকালে তিনি জমিতে গিয়ে দেখতে পান পেঁয়াজ ও রসুনের গাছ নষ্ট হয়ে গেছে। তবে চারপাশের অন্যদের ফসল ঠিক আছে। এ বিষয়ে তিনি মধুখালী থানায় একটি অভিযোগ দিয়েছেন।

-ফরিদপুর প্রতিনিধি

১২১ প্রতিবন্ধীকে সহায়ক উপকরণ বিতরণ

মাগুরা জেলা সমাজসেবা অফিসের উদ্যোগে ১২১ জন প্রতিবন্ধীকে বিভিন্ন সহায়তা সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল সকালে শহরের আছাদুজ্জামান মিলনায়তনে এই অনুষ্ঠনে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর।

জেলা প্রশাসক আলী আকবরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পুলিশ সুপার খান মোহাম্মদ রেজওয়ান, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, এলজিইডির নির্বাহী প্রকৌশলী শরিফুল ইসলাম প্রমুখ।

-মাগুরা প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় বইমেলা

ব্রাহ্মণবাড়িয়ায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সাত দিনব্যাপী অমর একুশে বইমেলা বৃহস্পতিবার বিকালে শুরু হয়েছে। স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত  ভাষা চত্বরে জেলা প্রশাসনের উদ্যোগে এই  মেলার আয়োজন করা হয়। উদ্বোধন করেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা-খাঁন। -ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ছয় দোকান পুড়ে ছাই

রাজবাড়ী শহরের বড় বাজারে শুক্রবার সকালে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে পুড়ে গেছে ৫টি দোকান ও ১টি গোডাউন। সকাল সাড়ে ৭টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয় বলে ফায়ার সার্ভিস জানিয়েছে। এ ঘটনায় তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

-ফরিদপুর প্রতিনিধি

শহীদের প্রতি শ্রদ্ধা

টঙ্গীর কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন নবজাগরণ ব্লাড ডোনেশন ক্লাব। এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা ওমর ফারুক। উপদেষ্টা শমসের আলী টুকন, মহিউদ্দিন সরকার, আশরাফুল সিকদার সবুজ, সংগঠনের সভাপতি সালাউদ্দিন খান, ইসমাইল হোসেন, শাহাবউদ্দিন, হৃদয় ও আলামিন প্রমুখ। সংগঠনটি শহীদের প্রতি শ্রদ্ধা ও রক্তদান কর্মসূচিসহ বিভিন্ন সামাজিক কর্মকা- পরিচালনা করে আসছে। -টঙ্গী প্রতিনিধি

 


আপনার মন্তব্য

এই পাতার আরো খবর