৩০ অক্টোবর, ২০১৫ ১৭:৫৫

'একটি মহল শিল্প প্রতিষ্ঠান বন্ধ করতে চেয়েছিল'

নাটোর প্রতিনিধি:

'একটি মহল শিল্প প্রতিষ্ঠান বন্ধ করতে চেয়েছিল'

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, একটি মহল দেশের শিল্প প্রতিষ্ঠান বন্ধ করতে চেয়েছিল। শেখ হাসিনার সরকার ক্ষমতায় এসে সেগুলোকে রক্ষা করার প্রাণপন চেষ্টা করে যাচ্ছে। দেশের কারখানা গুলো এখন ধ্বংস প্রাপ্ত। এগুলোকে উজ্জিবিত করতে হবে। আর এজন্য প্রত্যেকটি মানুষের সহযোগীতা দরকার।

তিনি বলেন চিনিকলকে বাঁচিয়ে রাখার জন্য আখচাষীদেরকে আন্তরিক হতে হবে এবং চিনিকলে কর্মরতদের যার যার দায়িত্ব যথাযথ ভাবে পালন করতে হবে। নর্থ বেঙ্গল সুগার মিলের সাথে র-সুগার রিফাইনারী, কো-জেনারেশন, বায়োগ্যাস প্লান্ট এবং রপ্তানী যোগ্য ডিস্টিলারী স্থাপন করা হবে। এ অঞ্চলকে একটি শিল্পাঞ্চল হিসেবে গড়ে তোলা হবে। সকলের সহযোগীতায় চিনি শিল্পকে একটি সম্মান জনক আবস্থায় নিয়ে যাওয়া হবে।

শুক্রবার সকালে শিল্পমন্ত্রী নাটোরের লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলের ২০১৫-১৬ আখ মাড়াই মৌসুমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান একেএম দেলোয়ার হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নাটোর-৪ আসনের সংসদ সদস্য আব্দুল কুদ্দুস, নাটোর-১ আসনের সংসদ সদস্য এ্যাড. আবুল কালাম আজাদ, নাটোর জেলা পরিষদের প্রশাসক এ্যাড. সাজেদুর রহমান খান, লালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসাহাক আলী, স্বাগত বক্তব্য রাখেন নর্থ বেঙ্গল সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক এসএম আব্দুল আজিজ।

উল্লেখ্য নর্থ বেঙ্গল সুগার মিলের ২০১৫-১৬ আখ মাড়াই মৌসুমে ২ লাখ ৪০ হাজার মে: টন আখ মাড়াই করে ১৯ হাজার ৫৬০ মে: টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। চিনি আহরণের হার ধরা হয়েছে ৮.১৫%।

বিডি-প্রতিদিন/ ৩০ অক্টোবর ১৫/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর