৩০ অক্টোবর, ২০১৫ ১৯:৩৭

ফেনীতে হামলার শিকার প্রসূতির মৃত সন্তান জন্মের ঘটনায় গ্রেফতার ৮

ফেনী প্রতিনিধি:

ফেনীতে হামলার শিকার প্রসূতির মৃত সন্তান জন্মের ঘটনায় গ্রেফতার ৮

ফেনীতে হামলার শিকার হয়ে তুলসি রানী দাস তুনি (২০) নামে এক প্রসূতির মৃত সন্তান প্রসব হওয়ার ঘটনায় ৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ মাহবুব মোর্শেদ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে আলমগীর হোসেন বাবু (১৮), জাহাঙ্গীর আলম (২০) জাকির হোসেন (২০), কাজী নুর হোসেন (২০), সাদ্দম হাসেন (১৮), রিয়াজ উদ্দিন, জাহাঙ্গীর আলম, জাহাঙ্গীর আলম সুমন, আমির হোসেন (৩৮) জনকে গ্রেফতারের সত্যতা স্বীকার করে জানান তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

এদিকে স্থানীয় মুসলিম নারী খোদেজা আক্তার (৬০), মরিয়মের নেছা (৫৫) ফিরোজা খাতুন (৫০) জানান, ঘটনার ৩দিন আগ থেকে তুনির প্রচুর পরিমান রক্তক্ষরণ হচ্ছিল। বাচ্চাটিকে বাঁচানোর জন্য তুনির পরিবার বিভিন্ন বৈদ্যর কাছ থেকে তেলপোড়াসহ, ঝাঁড় ফোড়ের কাজ ও চালিয়ে যাচ্ছিলেন। ঘটনার সময় তুনি ঘটনাস্থলেও ছিলনা।
 
স্থানীয় সিরাজুল ইসলামসহ স্থানীয়রা জানান, লক্ষীপুজোর পরের দিন এশার নামাজের সময় হিন্দু সম্প্রদায়ের ছেলেরা আতশবাজী ফোটানোর সময় ইকবাল (১৩) নামের একটি ছেলে তাদের আতশবাজী ফোটাতে নিধেষ করে। নিষেধ করায় হিন্দু বাড়ির হাত কাটা স্বপন, ইকবালকে চড় থাপ্পড় মারে। পরে ইকবাল মসজিদে এসে মুসল্লিদের জানালে নামাজ শেষে তারা হিন্দুদের জিজ্ঞাসাবাদ করতে আসে। এসময় হিন্দুরা তাদের উপর হামলা চালায়। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। হিন্দু মহিলারা এসময় মুসলমানদের ওপর মরিচের গুড়ি নিক্ষেপ করেন বলে ও জানাযায়।

প্রসঙ্গত; বুধবার এশার নামাযের পর ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নে মাথিয়ারার জেলে পাড়ায় আতশবাজী ফোটানোকে কেন্দ্র করে মুসলামান ও হিন্দুদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ঘটনায় উভয় সম্প্রদায়ের কমপক্ষে ১০জন আহত হয়। ঘটনায় তুলসি রানী দাস তুনি (২০) নামে এক প্রসূতির মৃত সন্তান প্রসব হয়েছে বলে তার পরিবার দাবির প্রেক্ষিতে জহর লাল দাস ফেনী মডেল থানায় একটি মামলা করেন।

বিডি-প্রতিদিন/ ৩০ অক্টোবর ১৫/ সালাহ উদ্দীন

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর