২ নভেম্বর, ২০১৫ ১৮:০৬

গাংনী পৌর মেয়র আহমেদ আলীর নামে দুদকের মামলা

মেহেরপুর প্রতিনিধি:

গাংনী পৌর মেয়র আহমেদ আলীর নামে দুদকের মামলা

মেহেরপুরের গাংনী পৌর মেয়র আহম্মেদ আলী ও ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স এ্যাপোলো কনস্ট্রাকশন ফার্মের সত্ত্বাধিকারী ইব্রাহিম আদেল রুমেলের বিরুদ্ধে সোমবার দুপুরে গাংনী থানায় একটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) কুষ্টিয়া।

পৌর এলাকায় নিম্নমানের ইট দিয়ে রাস্তা নির্মান ও ঠিকাদার নিয়োগের অনিয়মের মাধ্যমে পাঁচ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে মামলাটি দায়ের করা হয়।

গাংনী থানার ইন্সেপেক্টর (তদন্ত) মোক্তার হোসেন জানান, তিনটি প্রকল্পে রাস্তা নির্মানে সিডিউল মোতাবেক এক নম্বর ইট ব্যবহারের বাধ্যবাধকতা থাকলেও নিন্মমানের ইট দিয়ে রাস্তা নির্মান করে ঠিকাদার প্রতিষ্ঠান। কিন্তু এক নম্বর ইটের টাকা পরিশোধ করে পৌর কর্তৃপক্ষ। এতে ঠিকাদার ইব্রাহিম আদেল রুমেল ও মেয়র আহম্মেদ আলী পরস্পর জোগসাজসে ৫ লক্ষ ২৬ হাজার ৫৯৬ টাকা আত্মসাত করেন। এ অভিযোগে দণ্ডবিধির ৪০৯/১০৯ ধারায় এবং ১৯৪৭ সালের ০২ নম্বর দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ। বিষয়টির রেকর্ডপত্রসহ দুদকের উর্দ্ধতন কর্তৃপক্ষে পাঠালে মামলা দায়েরের অনুমোদন পায় দুদক কুষ্টিয়া।

আজ দুপুরে গাংনী থানায় মামলাটি দায়ের করেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত কুষ্টিয়া কার্যালয়ের উপ পরিচালক শহিদুল ইসলাম মোড়ল। মামলা নং ০১. তাং ০২.১১.১৫ ইং। তিনি আরো জানান মামলাটি দুদক তদন্ত করবে তবে দুদক পুলিশি সহযোগিতা চাইলে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

গাংনী পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা আহম্মেদ আলী জানান, তিনি রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার। রাস্তা নির্মান কাজের সম্পৃক্ত থাকে ঠিকাদার ও প্রকৌশলীবৃন্দ। দুর্নীতির সঙ্গে কোন অবস্থায় তিনি দায়ী নন। আগামি নির্বাচনে তাকে হেয় করার জন্য একটি মহল এই কাজটি করছে।

বিডি-প্রতিদিন/ ০২ নভেম্বর ১৫/ সালাহ উদ্দীন

 

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর