২৫ নভেম্বর, ২০১৫ ১৭:৪০

'চিকিৎসা সেবায় গাফিলতি মেনে নেয়া হবে না'

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

'চিকিৎসা সেবায় গাফিলতি মেনে নেয়া হবে না'

চিকিৎসা পেশা একটি মহৎ পেশা উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী ও পরিবার কল্যান মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সকল চিকিৎসককে যথাযথভাবে দায়িত্ব পালন করতে হবে। চিকিৎসা সেবায় কোন প্রকার গাফিলতি মেনে নেয়া হবে না। যে দায়িত্বে অবহেলা করবে সে জয়বাংলার লোক হলেও ক্ষমা করা হবে না।

আজ বুধবার বিকেলে সিরাজগঞ্জে কাজিপুরে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শুভ উদ্বোধন শেষে হাসপাতাল প্রাঙ্গনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের সম্পদের পরিমাণ খুবই কম। তারপরও জননেত্রী শেখ হাসিনা স্বল্প সম্পদের সুষ্ঠ ব্যবহার করে মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করে যাচ্ছেন। দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হচ্ছে।

বিএনপি চেয়ারপার্সনকে উদ্দেশ্য করে নাসিম আরো বলেন, জামায়াত-শিবিরকে সাথে নিয়ে দেশব্যাপী জ্বালাও পোড়াও করে খালেদা জিয়া এখন নেতাকর্মীবিহীন হয়ে পড়েছে। ভাড়া কর্মী দিয়ে তিনি রাজনীতি করছেন। তাকে দেখে আর ভয় পাওয়ার কিছু নাই। খালেদা আর ক্ষমতায় আসতে পারবে না।

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডাঃ দেবপদ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মন্ত্রীর সহধর্মিনী লায়লা আরজুমান্দ আরা বানু, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী বিগ্রেডিয়ার জেনারেল আহমেদুল কবির, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বগুড়া অঞ্চলের নির্বাহী প্রকৌশলী মনিরুজ্জামান, কাজিপুর উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক সরকার বকুল, উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাফিউল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন সাকার ও সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী বক্তব্য রাখেন।

এর আগে মন্ত্রী প্রায় সাড়ে ৮ কোটি টাকা ব্যয়ে কাজিপুরে ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্যকমপ্লেক্সে এবং কাজিপুর উপজেলা পরিষদ চত্বরে প্রায় ৪৮ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত উপজেলা কৃষি অফিসারের কার্যালয় ও কৃষক প্রশিক্ষণ কেন্দ্রের শুভ উদ্বোধন করেন।

বিডি-প্রতিদিন/ ২৫ নভেম্বর ১৫/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর