শিরোনাম
২৬ নভেম্বর, ২০১৫ ১৮:৫০

এবার বীরগঞ্জে চার্চের ফাদারকে হত্যার হুমকি

রিয়াজুল ইসলাম, দিনাজপুর:

এবার বীরগঞ্জে চার্চের ফাদারকে হত্যার হুমকি

দিনাজপুরে ইতালির নাগরিককে হত্যা চেষ্টার পর এবার বীরগঞ্জে ক্যাথলিক চার্চের ফাদারকে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

বুধবার সন্ধ্যা ৭টায় বীরগঞ্জ উপজেলার নিজপাড়া ইউনিয়নের চকবানারসী গ্রামের ক্যাথলিক চার্চের ফাদার কার্লস বাবু টপ্প্যকে মুঠো ফোনের ক্ষুদে বার্তায় এ হত্যার হুমকি দেওয়া হয়।

ফাদার কার্লস বাবু টপ্প্য জানান, বুধবার সন্ধ্যা ৭টার দিকে একটি মোবাইল ফোনের (০১৭৮০৯৯৭৮৯২) নম্বর থেকে অজ্ঞাত ব্যক্তি পর পর তিন বার হত্যার হুমকি দিয়ে ক্ষুদে বার্তাটি পাঠায়। আমি বিষয়টি তাৎক্ষণিকভাবে বিশপ সেবাস্তিয়ান টুডু ডিজিকে অবহিত করি। পরে রাত ১০টা ১৪মিনিটে দুঃখ প্রকাশ করে আরও একটি ক্ষুদে বার্তা পাঠায়।

মিশনের ম্যানেজার জোসেফ হেমরম জানান, মাত্র দেড় মাস আগে ফাদার কার্লস বাবু টপ্প্য এখানে যোগদান করেন। এর আগে রাজশাহীতে ছিলেন। জন্মসুত্রে তিনি পঞ্চগড় জেলার তেতুলিয়ার দর্জিপাড়ার বাসিন্দা।

বীরগঞ্জ থানার ওসি জাহাঙ্গীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে রাতেই তিনি চার্চে গিয়ে ওই ফাদারের সাথে দেখা করেছেন এবং নিরাপত্তা বিষয়ে আশ্বস্ত করেছেন।

ওসি জাহাঙ্গীর হোসেন জানান, ক্ষুদে বার্তায় বলা হয় আইএস এর নির্দেশে আপনাকে ২০শে ডিসেম্বরের মধ্যে হত্যা করা হবে, তা নিজপাড়ায় থাকেন, কি দিনাজপুরে। যা খুশি খেয়ে নিন।

পরে রাত ১০টা ১৪মিনিটে অপর এক বার্তায় বলা হয় আমরা আইআই নই। এমনিতেই মজা করেছি। দুঃখিত ক্ষমা করবেন।

এদিকে, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেন ঘটনাস্থন পরিদর্শন করেছেন। মিশনের নিরাপত্তার জন্য এএসআই আব্দুল জলিলের নেতৃত্বে একদল গ্রাম্য পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, ১৮ নভেম্বর সকালে দিনাজপুর শহরের মির্জাপুর বিআরটিসি ডিপোর সামনের সড়কে দুর্বত্তদের গুলিতে আহত হন ইতালিয়ান নাগরিক ডা. পিয়েরো পারোলারী। খ্রীষ্টান ধর্মযাজক ডা. পিয়েরো পারোলারীকে গুলি করে হত্যার চেষ্টার প্রতিবাদে নিরাপত্তার দাবীতে গত বুধবার সকাল ১১টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছেন খ্রীষ্টান সমাজ।

মানববন্ধন শেষে দিনাজপুর প্রেসক্লাবে একই দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।  তারা সংবাদ সকরে। ম্মেলনে বিভিন্ন কর্মসুচী ঘোষনা করা হয়। আর ওইদিন বুধবার  সন্ধায় বীরগঞ্জের ক্যাথলিক চার্চের ফাদার কার্লস বাবু টপ্প্য (৫০)কে হত্যার হুমকি দেয়া হয়। এ ঘটনার পর বিভিন্ন মিশনে আতংক বিরাজ করছে।

গত বুধবার সাংবাদিক সম্মেলনে উত্তরবঙ্গ খ্রীষ্টান এসোসিয়েশনের মি. রবার্ট আর এন দাস কর্মুিসুচী ঘোষনা করেন, দিনাজপুরে ফাদার ডা. পিয়েরোকে গুলি করে হত্যার চেষ্টা, পাবনার ঈশরদীতে পাষ্টর লুক সরকারকে গলাকেটে হত্যার চেষ্ঠা ও কয়েকজন ধর্মযাজক ও পালককে হত্যার হুমকি প্রদানের প্রতিবাদে ২৯ নভেম্বর দেশ ও বিশ্বের শান্তি ও সম্প্রীতির জন্য প্রার্থনায় প্রতিটি গির্জায় মোমবাতি প্রজ্জলন, শিক্ষাপ্রতিষ্ঠানে এ্যাসেম্বলীতে প্রার্থনা, ৩০ নভেম্বর খ্রীষ্টান প্রতিষ্ঠান সমুহে দিনব্যাপী কর্মবিরতি পালন ও সকাল ১১টায় কালো ব্যাজ ধারণ করে মৌন মিছিল, সার্বজনীণ প্রার্থনা ও স্মারকলিপি প্রদানের কর্মসুচী ঘোষনা করা হয়।

বিডি-প্রতিদিন/২৬ নভেম্বর ২০১৫/ এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর