২৭ নভেম্বর, ২০১৫ ১৯:২৯
গুরুত্বপূর্ণ স্থাপনাসহ বিদেশি নাগরিকদের নিরাপত্তা জোরদার

বাগেরহাটে ৪১টি গির্জায় সর্তকতা জারি

আহসানুল করিম, বাগেরহাট


বাগেরহাটে ৪১টি গির্জায় সর্তকতা জারি

বাগেরহাটে খ্রিস্টান ধর্মালম্বীদের ৪১টি গির্জা, বিদেশিদের চলাচলের জনগুরুত্বপূর্ণ স্থাপনা মংলা বন্দর, ইপিজেড, বিদ্যুৎ কেন্দ্র, কারাগার, ষাটগম্বুজ মসজিদ ও হযরত খানজাহানের মাজার এরাকায় ফের সর্বোচ্চ সর্তকতা জারি করা হয়েছে। দেশের বিভিন্ন স্থানে বিদেশি নাগরিকদের হত্যা ও খ্রিস্টান সম্প্রদায়ের গির্জার ফাদারদের হত্যার চেষ্টাসহ সন্ত্রাসীদের নাশকতার আশংকায় বৃহস্পতিবার থেকে এই সব্বোর্চ সর্তকতা জারি করা হয় বলে নিশ্চিত করেছে বাগেরহাট গোয়েন্দা পুলিশ।

বাগেরহাট পুলিশের গোয়েন্দা বিভাগ জানায়, বর্তমানে বাগেরহাটের মংলা বন্দরে পশুর নদীতে ক্যাপিটাল ড্রজিং, ইপিজেড, বিদ্যুৎ কেন্দ্রসহ বিভিন্ন এনজিওতে শতাধিক বিদেশী নাগরিক কর্মরত রয়েছে। এই জেলার জনগুরুত্বপূর্ণ পর্যটন এলাকা ষাটগম্বুজ মসজিদ, হযরত খানজাহানের মাজার ও সুন্দরবন দেখতে প্রতিদিন অনেক বিদেশী পর্যটক বাগেরহাটে এসে থাকে। এছাড়া খ্রিস্টান সম্প্রদায়ের ৪১টি গির্জা রয়েছে। এর মধ্যে মংলা উপজেলায় ১৯টি, রামপালে ৬টি, মোল্লাহাটে ৯টি, চিতলমারীতে ৩টি, ফকিরহাটে ২টি ও বাগেরহাট সদরে ২টি গির্জা রয়েছে। এসব গির্জার অধিকাংশ ফাদারই বিদেশী নাগরিক। সাম্প্রতিক সময়ে দুই বিদেশী নাগরিকের হত্যা ও পাবনার ঈশ্বরদীতে খ্রিস্টান মিশন গির্জার ফাদার লুৎ সরকারকে সন্ত্রাসীরা গলা কেটে হত্যা চেষ্টার পর বাগেরহাট জেলায় খ্রিস্টান সম্প্রদায়ের লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এর রেশ কাটতে না কাটতেই গত কয়েক দিনে দেশের বিভিন্ন স্থানে সন্ত্রাসি হামলা বেড়ে যাবার পর বাগেরহাট জেলায় খ্রিস্টান সম্প্রদায়ের মধ্যে ফের আতঙ্ক ছড়িয়ে পড়ে। এরই পরিপ্রেক্ষিতে পুলিশ সদর দপ্তরের নির্দেশে বৃহস্পতিবার সকাল থেকে পুলিশ বাগেরহাটে খ্রিস্টান ধর্মালম্বীদের ৪১টি গির্জা, বিদেশীদের চলাচলের জনগুরুত্বপূর্ণ স্থাপনা মংলা বন্দর, ইপিজেড, বিদ্যুৎকেন্দ্র, কারাগার, ষাটগম্বুজ মসজিদ ও হযরত খানজাহান আলীর মাজার এলাকায় ফের সব্বোর্চ সর্তকতা জারি করে।

খ্রিষ্টান সম্প্রদায়ের এই আতঙ্কের কথা মংলার শ্যালাবুনিয়ার গির্জা ফাদার নরেন, ফাদার বাবুল ও বাগেরহাট শহরের বাসাবাটি গির্জার ফাদার মার্টিন তাদের বৃহস্পতিবার সকাল থেকে পুলিশের নিরাপত্তা দেয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, দেশে গত কয়েক দিনে সন্ত্রাসী হামলা বাড়ায় খ্রিস্টান সম্প্রদায়ের মধ্যে ফের আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

বিডি-প্রতিদিন/২৭ নভেম্বর, ২০১৫/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর