২৭ নভেম্বর, ২০১৫ ২১:০৬

'আজ থেকে আর লালমনিরহাটে বাল্য বিবাহ নয়'

রেজাউল করিম মানিক, লালমনিরহাট:

'আজ থেকে আর লালমনিরহাটে বাল্য বিবাহ নয়'

মন্ত্রী পরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, লালমনিরহাটে আজ থেকে আর একটিও শিশু বিবাহ নয়। অতীতে এই জেলা নিরক্ষর মুক্ত হয়েছে। আজ থেকে এ জেলাকে শিশু বিবাহ মুক্ত ঘোষণা করা হলো।

আজ শুক্রবার বিকালে হাতীবান্ধা এসএস মডেল হাইস্কুল মাঠে লালমনিরহাটকে বাল্যবিবাহ মুক্ত জেলা ঘোষণা উপলক্ষে আয়োজিত গণসমাবেশে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

লালমনিরহাট জেলা প্রশাসক হাবিবুর রহমানের সভাপতিত্ব গণসমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পরিকল্পনা কমিশনের সদস্য হুমায়ুন খালিদ, রংপুর বিভাগীয় কমিশনার দিলোয়ার বখত, লালমনিরহাট জেলা ও দায়রা জজ মিঞা মুহাম্মদ আলী আকবার আজিজী, লালমনিরহাট পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, হাতীবান্ধা উপজেলা চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু, অধ্যক্ষ সারওয়ার হায়াত খান, প্ল্যান ইন্টান্যাশনাল বাংলাদেশের কর্মকর্তা দেবাশীষ সাহা, হাতীবান্ধা আ'লীগ সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ, সিংঙ্গীমারী ইউ,পি চেয়ারম্যান এম,জি মোস্তাফা, মদাতী ইউ,পি চেয়ারম্যান আব্দুল কাদের, শিশু ফোরাম সভাপতি শিরিনা খাতুন।

এদিকে কালীগঞ্জ কে,ইউ,পি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুজ্জামান আহম্মেদ উপস্থিত সবাইকে বাল্য বিবাহ বন্ধে শপদ বাক্য পাঠ করান। এতে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেম্বর, নিকাহ রেজিষ্ট্রি কাজি, মসজিদের ইমাম, পুরোহিদ ও শিক্ষার্থীসহ প্রশাসনের কর্মকর্তারা শপদ নেন।

এ সময় এস এস উচ্চ বিদ্যালয় মাঠে গণসমাবেশে উপস্থিত শত শত মেয়ে শিক্ষার্থীরা হাত উঠিয়ে লালকার্ড প্রদর্শনের মাধ্যমে বাল্য বিবাহকে না এবং ১৮ বছরের আগে বিয়ের পিড়িতে বসা নয়, সেই সাথে তাদের পড়াশুনা চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠান শেষে জেলার বিভিন্ন সঙ্গীত শিল্পীদের আয়োজনে মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিডি-প্রতিদিন/ ২৭ নভেম্বর ১৫/ সালাহ উদ্দীন

 

 

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর