১ ডিসেম্বর, ২০১৫ ১৪:৩২

শিয়া মসজিদে গুলিবিদ্ধ ইমামকে ঢাকায় স্থানান্তর

অনলাইন ডেস্ক

শিয়া মসজিদে গুলিবিদ্ধ ইমামকে ঢাকায় স্থানান্তর

বগুড়ার শিবগঞ্জে শিয়া মসজিদে বন্দুকধারীদের গুলিতে আহত ইমাম মাওলানা শাহিনুর হোসেনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। মঙ্গলবার সকালে তাকে ঢাকায় পাঠানো হয়।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের উপাধ্যক্ষ ডা. রেজাউল আলম জুয়েল জানান, ২৬ নভেম্বর মেরুদণ্ডে গুলিবিদ্ধ অবস্থায় মাওলানা শাহিনুর হাসপাতালের সার্জারি বিভাগে ভর্তি হন। অনেক চেষ্টার পর তার দেহ থেকে গুলিটি অপসারণ করা সম্ভব না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য আজ সকালে ঢাকায় পাঠানো হয়েছে।

শাহিনুরের বড় বোন তানজিলা জানান, শাহিনুরের দেহ থেকে গুলি অপসারণের জন্য একবার অপারেশন করা হলেও গুলিটি বের করতে ব্যর্থ হন চিকিৎসকরা। পরে আগামী বৃহস্পতিবার আরেক দফা অপারেশনের কথা জানিয়েছিলেন তারা। কিন্তু দিন দিন শাহিনুরের অবস্থার অবনতি হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।

প্রসঙ্গত, গত ২৬ নভেম্বর বগুড়ার শিবগঞ্জের হরিপুর গ্রামে শিয়া সম্প্রদায়ের মসজিদের ভেতরে মাগরিবের নামাজের পর এশার নামাজের প্রস্তুতিকালে মুসল্লিদের লক্ষ্য করে তিন বন্দুকধারী এলোপাতাড়ি গুলি বর্ষণ করে। এ সময় গুলিবিদ্ধ হন মসজিদের মুয়াজ্জিন মোয়াজ্জেম হোসেন (৬০), ইমাম মাওলানা শাহিনুর (৩৫), মুসল্লি আফতাব হোসেন (৪০) ও তাহের মিস্ত্রি (৫০)। পরে তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিলে সেখানে মুয়াজ্জিন মারা যান।  এ ঘটনায় জড়িত সন্দেহে ছয়জনকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে তিনজনকে গ্রেফতার দেখিয়ে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিয়েছে পুলিশ।

বিডি-প্রতিদিন/০১ ডিসেম্বর ২০১৫/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর