১ ডিসেম্বর, ২০১৫ ১৮:০০

মংলা পোর্ট পৌরসভার নির্বাচন ৬ মাসের জন্য স্থগিত

শেখ আহসানুল করিম, বাগেরহাট:

মংলা পোর্ট পৌরসভার নির্বাচন ৬ মাসের জন্য স্থগিত

হাইকোর্টে রিট পিটিশন দায়েরে ভবিষ্যতে জটিলতা এড়াতে বাগেরহাট জেলার মংলা পোর্ট পৌরসভার নির্বাচন ৬ মাসের জন্য স্থগিত করেছে নির্বাচন কমিশন।

আজ মঙ্গলবার সন্ধায় এসংক্রান্ত একটি ফ্যাক্স বার্তা বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে পাওয়ার কথা স্বীকার করেছেন জেলা নির্বাচন কমিশনার মো.রুহুল আমিন মোল্লা।

নির্বাচন কমিশন আইন-২ শাখার উপ সচিব মোঃ মহসিনুল হক স্বাক্ষরিত ওই ফ্যাক্স বার্তা উল্লেখ করা হয়, চলতি বছরের ২৩ সেপ্টেম্বর মোংলা পোর্ট পৌরসভার মেয়র মো. জুলফিকার আলী পৌরসভায় সংযুক্ত নতুন এলাকার ভোটারদের ৩০ নভেম্বরের মধ্যে পৌরসভার খাজনা ও উন্নয়ন কর ইত্যাদি পরিশোধের নির্দেশ দেয়। এ পরিপ্রেক্ষিতে উক্ত বিষয়কে চ্যালেঞ্জ করে পৌরসভার বাসিন্দা আবুল কালামসহ মোট ৩ জন বাদি হয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব এবং নির্বাচন কমিশন সচিবলায়ের সচিবকে প্রতিপক্ষ করে হাইকোটে রিট পিটিশন দায়ের করে। একারণে নির্বাচন নিয়ে ভবিষতে জটিলতা এড়াতে বাগেরহাট জেলার মংলা পোর্ট পৌরসভার নির্বাচন ৬ মাসের জন্য স্থগিত করেছে নির্বাচন কমিশন।

তবে অপর একটি সুত্র জানায়, মংলা পোর্ট পৗরসভার ৪ নং ওয়ার্ডের হোলসিম সিমেন্ট ফ্যাক্টরী থেকে দিগরাজ পর্যন্ত এলাকা পৌর সভার গেজেট ভূক্ত না হওয়া এবং প্রায় তিন হাজার ভোটারের বৈধতা নিয়ে করা রিটের কারনে এ নির্বাচন ৬ মাসের জন্য স্থগিত করা হয়েছে।

বিডি-প্রতিদিন/ ০১ ডিসেম্বর ১৫/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর