৩ ফেব্রুয়ারি, ২০১৬ ১৭:০৪

শিবগঞ্জে সাব রেজিস্ট্রি কার্যালয়ে অচলাবস্থা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

শিবগঞ্জে সাব রেজিস্ট্রি কার্যালয়ে অচলাবস্থা

বগুড়ার শিবগঞ্জ উপজেলা সাব রেজিস্টার শামিমা পারভীনের অপসারণের দাবিতে গত চারদির ধরে কর্মবিরতি পালন করছে উপজেলার ১৩৪ জন দলিল লেখক ও ১৯ জন স্ট্যাম্প ভেন্ডার। কর্ম বিরতির কারণে দলিল সম্পাদন বন্ধ রয়েছে। এতে করে জমির ক্রেতা-বিক্রিরা দলিল করতে না পেরে ফিরে যাচ্ছেন। দলিল সম্পাদন বন্ধ থাকায় চার দিনে কমপক্ষে চারশ দলিল সম্পাদন হয়নি।

এতে করে ৪ দিনে কমপক্ষে ৩০ লাখ টাকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হয়েছে সরকার। তবে চার দিনের বিষয়টি সুরাহার কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। ফলে সাধারণ মানুষকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।
শিবগঞ্জ উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি এমএ সোলায়মান আলী জানান, এই কর্মকর্তা যোগদানের পর থেকেই নানা অনিয়ম ও দুর্নীতি শুলূ করেছেন। তিনি খাজনা রশিদের পরিবর্তে এক হাজার টাকা, রশিদ হারালে দুই হাজার টাকা করে ঘুষ এবং প্রতি লাখে ৫০০ টাকা করে অতিরিক্ত ফি আদায় করছেন। এছাড়াও সাধারণ মানুষকে অকারণে হয়রানি, মহুরীদের সঙ্গে অসদাচরণ ও নাজেহাল করছেন। তিনি বলেন, ‘অবিলম্বে তাকে প্রত্যাহারের করা না হলে আগামীতে আরও কঠোর কর্মসূচি পালন করা হবে।’
এর আগে রবিবার থেকে দলিল লেখক সমিতির নেতা-কর্মীরা লাগাতার কালো ব্যাজ ধারণ, জেলা রেজিস্টার, আইজি’র (নিবন্ধন) কাছে স্মারকলিপি পেশ, মানববন্ধন কর্মসূচি পালন করেছে। আগামীকাল বৃহস্পতিবার মিছিল ও সমাবেশের আয়োজন করেছে।
শিবগঞ্জ উপজেলা সাব রেজিস্টার শামিমা পারভীনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সকল অভিযোগ অস্বীকার করে বলেন, ‘তাদের অন্যায় আব্দার ও অযৌক্তিক দাবি-দাওয়া না মানার কারণেই তারা আমার অপসারণ চাইছেন। ’
বগুড়ার জেলা রেজিস্টার হীরালাল রায় জানান, এ বিষয়ে অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

    
বিডি-প্রতিদিন/৩ ফেব্রুয়ারি ২০১৬/শরীফ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর