৫ ফেব্রুয়ারি, ২০১৬ ১৮:৩০

'ডিজিটাল বাংলাদেশ আর স্বপ্ন নয়, এখন বাস্তব'

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

'ডিজিটাল বাংলাদেশ আর স্বপ্ন নয়, এখন বাস্তব'

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ আর স্বপ্ন নয়, এখন বাস্তবে রূপ নিয়েছে। দেশের প্রতিটি সেক্টর ডিজিটালাইজেশনে রূপান্তরিত হয়েছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

তিনি বলেন, এক সময় যারা দেশকে তলাবিহীন ঝুড়ি বলত। আজ তারাই দেশের উন্নয়ন দেখে অভিভুত হয়েছে। দেশ-মধ্যম আয়ের দেশে পরিণত হচ্ছে। বিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে। আর এ সবই সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের কারণেই।

শুক্রবার বিকেলে শহরের শহীদ শামসুদ্দীন ষ্টেডিয়ামে সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির উদ্যোগে মাসব্যাপী কৃষি, শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য মন্ত্রী এসব মন্তব্য করেন।

তিনি বলেন, বাংলাদেশে রিজার্ভ অর্থ ছিল না, স্বাধীনতার পর ভারত আমাদের একশ কোটি টাকা দিয়েছিল। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সেই বাংলাদেশে এখন ২৭ বিলিয়ন ডলার মজুদ রয়েছে। আমরা ৭২-৭৩ সালে ৩৪৮ মিলিয়ন ডলার রপ্তানি করেছি। সেই বাংলাদেশে এখন রপ্তানি হচ্ছে ৩৩.৫ বিলিয়ন ডলার। আগামীতে বিশ্বের ১০টি উদীয়মান রাষ্ট্রের মধ্যে অন্যতম হতে যাচ্ছে বাংলাদেশ।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দেশে উন্নয়ন হয়। বাংলাদেশ এখন রপ্তানমুখী দেশে পরিণত হয়েছে। দেশে খাদ্য চাহিদা মেটানোর পর বিদেশে রপ্তানী করা হচ্ছে। দেশ পোশাক রপ্তানীতে বিশ্বের দ্বিতীয় বাজার দখল করে নিয়েছে। দেশে নারীর ক্ষমতায়ন বৃদ্ধি পেয়েছে। মাতৃমৃত্যু হার কমেছে। গড় আয়ু বেড়েছে।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, বিএনপি নেত্রী হরতাল-অবরোধ ডেকে আগুন দিয়ে মানুষকে হত্যা করে অনেক মায়ের বুক খালি করেছে। সে ঘোষণা দিয়েছিল হাসিনার পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরবে না। কিন্তু সে পরাজিত হয়েছে। আদালতে আত্মসমর্পন করে শুন্যহাতে ঘরে ফিরেছে।


অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, গণতন্ত্রের পুর্বশর্ত হচ্ছে নির্বাচন। নির্বাচন ছাড়া কোন বিকল্প নেই। নির্বাচনের মাধ্যমেই ক্ষমতায় আসতে হবে। আগামী ২০১৯ সালের নির্বাচনে আওয়ামী লীগ মানুষের ভালবাসা নিয়ে ক্ষমতা গ্রহন করবেন বলে তিনি আশা করেন।

সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি প্রেসিডেন্ট আবু ইউসুফ সুর্য্যরে সভাপতিত্বে অনুষ্ঠানে এফবিসিসিআই’র প্রেসিডেন্ট আব্দুল মাতলুব আহমদ, সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্না, সেলিনা বেগম স্বপ্না, জেলা প্রশাসক বিল্লাল হোসেন, র‌্যাব-১২’র অধিনায়ক শাহাবুদ্দিন খান, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দু মোহাম্মদ গোলাম কিবরিয়া, সাবেক সাধারন সম্পাদক এ্যাড. কে.এম. হোসেন আলী হাসান, চেম্বার অব কমার্সের ভাইস প্রেসিডেন্ট সাইদুর রহমান বাচ্চু, পরিচালক শফিক মোহাম্মদ রুমনসহ ব্যবসায়ী নেতা ও আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/ ০৫ ফেব্রুয়ারি ১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর