৮ ফেব্রুয়ারি, ২০১৬ ১৬:১৩

'পঞ্চগড়কে শিল্পনগরী হিসেবে গড়ে তোলা হবে'

পঞ্চগড় প্রতিনিধি

'পঞ্চগড়কে শিল্পনগরী হিসেবে গড়ে তোলা হবে'

দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স আ্যন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)-এর সভাপতি আব্দুল মাতলুব আহামাদ বলেছেন, পঞ্চগড়ে দ্রুত শিল্প নগরী গড়ে উঠবে। পঞ্চগড়ের মানুষেরা অত্যন্ত ভাগ্যবান। কারণ তাদের ঘিরে রয়েছে বন্ধুপ্রতীম চারটি দেশ । এই চারটি দেশকে নিয়ে বিশেষ অর্থনৈতিক জোন গড়ে তোলা হবে যার সদর দপ্তর হবে পঞ্চগড়ে। 

তিনি বলেন, বাংলাবান্ধা স্থলবন্দরে ইমিগ্রেশন সার্ভিস চালু হলে পঞ্চগড় হবে পর্যটনের অন্যতম আকর্ষণ। পর্যটন শিল্প দ্রুত সম্প্রসারিত হবে। আগামী বাজেটের আগেই যেন বাংলাবান্ধায় ইমিগ্রেশন সার্ভিস চালু হয় সেজন্য ঢাকায় ফিরেই উদ্যেগ গ্রহণ করা হবে। তিনি বলেন বাংলাদেশ, ভূটান, ইন্ডিয়া, নেপালের (বিবিআইএন) মধ্যে সড়ক যোগাযোগের নতুন ফর্মুলায় পঞ্চগড় হবে মূলকেন্দ্র। অতি শিগগিরই এ ব্যাপারে উদ্যোগ নেয়া হবে। ভূটানের বিরাট নগর, নেপালের ফুল সিলিং, ভারতের শিলিগুড়ি এবং বাংলাদেশের পঞ্চগড়কে নিয়ে গড়ে উঠবে অর্থনৈতিক জোন। এই অর্থনৈতিক জোনের সদরদপ্তর হবে পঞ্চগড়ে । 

পঞ্চগড়ে অনুষ্ঠিত তিনদিনের টাটা গ্রান্ডমেলার উদ্বোধনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

সোমবার দুপুরে জেরা অডিটোরিয়াম চত্বরে অনুষ্ঠিত এই গ্রান্ড মেলার উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার দীন মোহাম্মদ। এছাড়াও পৌর মেয়র তৌহিদুল ইসলাম, উপজেরা চেয়ারম্যান ও জেরা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট ,পঞ্চগড় চেম্বার অব কমার্সের সভাপতি আশরাফুল আলম পাটোয়ারী প্রমুখ বক্তব্য রাখেন। 

উদ্বোধন শেষে এফবিসিসিআই সভাপতি পঞ্চগড় চেম্বার্স অব কমার্সের দ্বিতীয় তলা ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। পরে তিনি পঞ্চগড় প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। পঞ্চগড় পৌরসভার জন্য একটি পিকআপ এবং পঞ্চগড় প্রেসক্লাবকে পাঁচলক্ষ টাকা অনুদান দেয়ার ঘোষণা দেন তিনি। 


বিডি-প্রতিদিন/ ০৮ ফেব্রুয়ারি, ২০১৬/ রশিদা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর