১০ ফেব্রুয়ারি, ২০১৬ ২১:৪৭

পাবনায় কলেজ শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু

পাবনা প্রতিনিধি:

পাবনায় কলেজ শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু

পাবনায় এডওয়ার্ড কলেজের হিসাব বিজ্ঞান মাস্টার্স প্রথম বর্ষের এক শিক্ষার্থীর রহস্য জনক মৃত্যু হয়েছে। পরিবারের দাবি তাকে হত্যা করা হয়েছে।

বুধবার বিকাল ৩টার দিকে পুলিশ নিহত শিক্ষার্থী রুমানা আকতার রুমী (২৪) লাশ শহরের রাধানগর রথঘর এলাকার বেগম ভিলা ছাত্রীনিবাস থেকে উদ্ধার করে।

নিহত রুমি পার্শ্ববর্তী নাটোর জেলার বেলঘরিয়া গ্রামের লুৎফর রহমানের মেয়ে।

রুমির বাবা লুৎফর রহমান বলেন, আমার মেয়ে এডওয়ার্ড কলেজে হিসাব বিজ্ঞান বিভাগে মাস্টার্স প্রথম বর্ষে লেখাপড়ার পাশাপাশি কলেজগেট এলাকার শামিম ফ্লাওয়ার মিলে খণ্ডকালীন চাকুরী করতো। সেই মিল মালিকের শ্যালক মুন মাঝে মধ্যেই তাকে উত্যক্ত করতেন। আমাকে কয়েকবার ফোন করে এই বিষয়টি নিয়ে কথা বললে আমি তাকে চাকুরী ছেড়ে দেওয়ার কথা বলে বাড়ি চলে আসতে বলি। কিন্তু আমি লেখাপড়ার টাকা দিব কিভাবে এই কথা বলে আমার মেয়ে আমাকে বলেছে, স্কয়ারে একটি চাকুরী হওয়ার সম্ভাবনা রয়েছে। হলেই এখান থেকে চলে যাব বাবা। এ কথা বলেই সে কান্নায় ভেঙ্গে পরেন।

তিনি আরও বলেন, আমার মেয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেনি। সে ৫ ওয়াক্ত নামাজ পরতো। মুনই রুমিকে হত্যা করে ফ্যানের সাথে ঝুলিয়ে রেখেছে বলে দাবি তার। মেয়েকে হত্যার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার দাবী করেন তিনি।

নিহত রুমীর মা নাসিমা খাতুন বলেন, আমার ৪ ছেলে মেয়ের মধ্যে রুমি সবার ছোট। সে অনেক ভাল, সব সময় নামাজ কালাম পড়তো। গরীব মানুষ হওয়ার কারণেসে পড়াশুনার পাশাপাশি সেখানে চাকুরী করতো। এ ঘটনার বিচার দাবী করেন তিনি।

নিহতের দুলাভাই কামরুল বলেন, আমরা বার বার ওই ছাত্রী নিবাসে যেতে চেয়েছি, আমাদের যেতে দেওয়া হয়নি। পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। ছাত্রী নিবাসের পাশের লোকজন বলেছে, মেয়েটির পা খাটের সাথে লাগানো ছিল। তাকে হত্যার পর ঝুঁলিয়ে রাখা হয়েছে।

এ ব্যাপারে মুনমুন হোসেন মুনের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

অপরদিকে, শামীম ফ্লাওয়ার মিল কতৃপক্ষ এ বিষয়ে কোন কথা বলেনি, তারা বিষয়টি এড়িয়ে যান।
 
পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল হাসান বলেন, এ খবর পেয়ে আমিসহ সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। তবে লাশের ময়না তদন্ত ছাড়া কিছুই বলা সম্ভব নয়। ময়না তদন্ত শেষে নিশ্চিত হওয়া যাবে এটা হত্যা না আত্মহত্যা। আপাতত থানায় মামলাটি ইউডি হিসাবে গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

বিডি-প্রতিদিন/১০ ফেব্রুয়ারি, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর