১১ ফেব্রুয়ারি, ২০১৬ ২১:০১

সহকারী শিক্ষকের হাতে প্রধান শিক্ষক লাঞ্ছিত

নোয়াখালী প্রতিনিধি :


সহকারী শিক্ষকের হাতে প্রধান শিক্ষক লাঞ্ছিত

পূর্ব শত্রুতার জের ধরে নোয়াখালীর সদর উপজেলার নেয়াজপুর ইউনিয়নের ধর্মপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামিমা আক্তারকে রুমে আটকিয়ে শারীরিক লাঞ্ছিত, দফায় দফায় হামলা ও শ্লীতাহানির চেষ্টার অভিযোগ পাওয়া গেছে কুদ্দুস নামের বিদ্যালয়ের এক সহকারি শিক্ষকের বিরুদ্ধে। বৃহস্পতিবার এ ঘটনা ঘটে।

এর আগেও একই কায়দায় সহকারী শিক্ষক কুদ্দুস দু’দফায় প্রধান শিক্ষককে লাঞ্ছিত করলেও সংশ্লিষ্ট শিক্ষা কর্মকর্তারা তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ করেন ওই প্রধান শিক্ষক। এ ঘটনায় অভিযুক্ত সহকারী শিক্ষক কুদ্দুসের সহযোগী সালমাসহ বাকী শিক্ষকরা এগিয়ে আসেনি। এ নিয়ে ওই শিক্ষককের বিরুদ্ধে এর আগে দু’বার থানায় জিডি করা হয়েছে।

ভিকটিম ধর্মপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামিমা আক্তার জানান, গত কয়েক মাস থেকে স্কুলে দেরিতে আসার তলবসহ নানা কারণে সহকারী শিক্ষক আবদুল কুদ্দুস ও সহযোগী শিক্ষককেরা এক জোট হয়ে প্রধান শিক্ষককের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করে। এর জের ধরে বৃহস্পতিবার প্রধান শিক্ষক স্কুলে গেলে পূর্ব পরিকল্পিতভাবে প্রধান শিক্ষককে একটি রুমে আটকিয়ে শিক্ষক কুদ্দুস টানা হেঁচড়া, শ্লীলতাহানীর চেষ্টা ও শারীরিকভাবে নির্যাতন করে।

এ বিষয়ে জানতে চাইলে সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জসিম উদ্দিন শেখ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমি ঘটনাটি শুনেছি, সহকারী শিক্ষক কুদ্দুসের রিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
 
পুলিশ সুপার ইলিয়াছ শরীফ জানান, অভিযুক্ত শিক্ষককের বিরুদ্ধে মামলা করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এই রিপোর্ট সন্ধ্যা ৭টা লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

বিডি-প্রতিদিন/১১ ফেব্রুয়ারি, ২০১৬/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর