১১ ফেব্রুয়ারি, ২০১৬ ২১:০৯

বাগেরহাটে তাবলীগ জামায়াতের ইজতেমা শুরু

শেখ আহসানুল করিম, বাগেরহাট

বাগেরহাটে তাবলীগ জামায়াতের ইজতেমা শুরু

                            
বাগেরহাটে তাবলীগ জামায়াতের তিনদিন ব্যাপী জেলা ইজতেমা শুরু হয়েছে। বাগেরহাট জেলার তাবলীগ জামায়াত আয়োজিত এ ইজতেমায় জেলার বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার মুসল্লীদের সমাবেশ ঘটেছে জেলা শহরে। শহরের নূর মসজিদ মোড় সংলগ্ন সরকারী উচ্চ বিদ্যালয় মাঠ আশপাশের এলাকা নিয়ে বৃহস্পতিবার সকাল থেকে তিনদিন ব্যাপী এ ইজতেমার কার্যক্রম শুরু হয়। আগামী ১৩ ফেব্রুয়ারি দিনব্যাপী এই ইজতেমা আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে।

বৃহস্পতিবার সকাল থেকে বাগেরহাট জেলার বিভিন্ন উপজেলা, ইউনিয়ন, গ্রাম থেকে আগত ধর্মপ্রাণ মুসল্লীরা জেলা ইজতেমায় এসে জড়ো হচ্ছেন। একই সাথে চলছে তাবলীগ জামায়াতের বয়ান।

এদিকে ইজতেমাস্থলে যে কোন ধরনের বিশৃংখলা এড়াতে ও আইনশৃংখলা রক্ষায় তাবলীগ জামায়াতের নিজস্ব স্বেচ্ছাসেবক দল এবং পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়ন করা হয়েছে। এছাড়া ইজতেমায় আগত মুসল্লীদের চিকিৎসা সেবা দিতে বাগেরহাট স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম কাজ করছে।

শুক্রবার তাবলীগ জামায়াতের বাংলাদেশের জিম্মাদার (আমীর) হাফেজ মাওলানা যুবায়েরসহ দেশী বিদেশী মুরব্বিগণ ধর্মপ্রাণ মুসলমানদের ইহকাল ও পরকালের অধ্যাত্মিক বিষয়ে ধর্মীয় বয়ান করবেন। ইজতেমায় লক্ষাধিক মুসল্লীদের আগমন ঘটছে বলে জানিয়েছেন জেলা তাবলীগ জামায়াতের দায়িত্বশীল কর্তৃপক্ষ। শনিবার সকালে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে এই ইজতেমা শেষ হবে।

বিডি-প্রতিদিন/১১ ফেব্রুয়ারি, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর