১৩ ফেব্রুয়ারি, ২০১৬ ১৩:৩৬

ছাত্রীর শ্লীলতাহানী, শিক্ষকের বিচার দাবিতে মানববন্ধন

কিশোরগঞ্জ প্রতিনিধি

ছাত্রীর শ্লীলতাহানী, শিক্ষকের বিচার দাবিতে মানববন্ধন

কিশোরগঞ্জে শিক্ষক কর্তৃক স্কুলছাত্রীর শ্লীলতাহানীর ঘটনার বিচার দাবিতে মানববন্ধন করেছেন অভিভাবক, এলাকাবাসী ও ছাত্রীরা। আজ শনিবার বেলা ১২টা থেকে ঘণ্টাব্যাপী শহরের বত্রিশ এলাকায় এ কর্মসূচি পালিত হয়।

এলাকাবাসীর অভিযোগ, ২০০৯ সালে কিশোরগঞ্জ জেলা স্মরণী বালিকা উচ্চ বিদ্যালয়ের এক গরীব ছাত্রীকে প্রাইভেট পড়ানোর নামে বিদ্যালয়ের শিক্ষক মোস্তফা কামাল পাঠান শ্লীলতাহানী করেন। ছাত্রীর মায়ের অভিযোগের পরিপ্রেক্ষিতে পরিচালনা কমিটি অভিযোগ তদন্তে ঘটনার সত্যতা পায়। পরে শিক্ষক শিক্ষিকাদের মতামত সাপেক্ষে পরিচালনা কমিটি তাকে বহিষ্কারের সুপারিশ করে ঢাকা শিক্ষা বোর্ডে রেজুলেশন প্রেরণ করে। কিন্তু ঢাকা বোর্ডে বেশ কয়েক বছর বহিষ্কারের সিদ্ধান্তটি ধামাচাপা দিয়ে রাখা হয়।

এদিকে, ঘটনার সাক্ষী ও এলাকাবাসীর সঙ্গে কোনো যোগাযোগ না করে সম্প্রতি ঘটনার পুনঃতদন্ত করে অভিযুক্ত শিক্ষকের পক্ষে রিপোর্ট দেওয়া হয় বলে এলাকাবাসীর অভিযোগ। এতে ছাত্রী, অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। তারা ঘটনার বিচার দাবি করেন এবং যে কোনো মূল্যে বিদ্যালয় থেকে তাকে প্রতিহত করার ঘোষণা দিয়েছেন। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন, এলাকাবাসীর পক্ষে আ. স. ম. শাহজাহান, সিরাজউদ্দিন, সোলায়মান খান প্রমুখ।

বিডি-প্রতিদিন/১৩ ফেব্রুয়ারি ২০১৬/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর