৩০ মার্চ, ২০১৬ ১৬:০৬

রাঙামাটিতে আরাকান আর্মির ৪ জনের জামিন আবেদন শুনানি ৫ এপ্রিল

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে আরাকান আর্মির ৪ জনের জামিন আবেদন শুনানি ৫ এপ্রিল

মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গ্রুপ আরাকান আর্মির শীর্ষ নেতাসহ চার জনের মামলা জামিন আবেদন গ্রহণ করেছেন রাঙামাটির একটি আদালত। মামলার আসামিরা হলেন আরাকান আর্মির নেতা ডা. রেনিন সোয়ে মারমা (৪০) তার সহযোগী অং নং ইয়ং রাখাইন (২৫), দুই কেয়ারটেকার মং চ ওয়াং (৩৯) ও চ সুইং অং মারমা (৪২)।

আজ বুধবার সকালে রাঙামাটি জেলা ও দায়রা জজ মোহাম্মদ কাউসার আসামীদের হাজিরের পর সংক্ষিপ্ত শুনানি শেষে তাদের বিরুদ্ধে দায়ের করা সন্ত্রাস দমন আইনের মামলায় জামিন আবেদন গ্রহণ করে। এসময়র মামলার আবেদন গ্রহণ করে আগামী ৫ এপ্রিল জামিন শুনানির দিন ধার্য্য করে  অভিযুক্তদের জেলে প্রেরণের নির্দেশ দেন।
রাঙামাটির দায়িত্বপ্রাপ্ত কোর্ট কর্মকর্তা এসআই খালেদ জানান, আজ বুধবার সকাল ১১টায় রাঙামাটির মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গ্রুপ আরাকান আর্মির শীর্ষ নেতা ডা. রেনিন সোয়ে মারমা (৪০) তার সহযোগী অং নং ইয়ং রাখাইন (২৫), দুই কেয়ারটেকার মং চ ওয়াং (৩৯) ও চ সুইং অং মারমা (৪২) সন্ত্রাস দমন আইনের মামলায় রাঙামাটির সন্ত্রাস দমন ট্রাইব্যুনালে জেলা ও দায়রা জজ মোহাম্মদ কাউসারের হাজির করা হয়। এসময় আসামীরপক্ষের এডভোকেট তাদের জামিন আবেদন করে। আগামী ৫ এপ্রিল জামিন শুনানির দিন ধার্য্য করে অভিযুক্তদের জেলে প্রেরণের নির্দেশ দেন।

উল্লেখ্য, গত বছরের ২৬ আগস্ট রাতে রাজস্থলীর কলেজ পাড়া থেকে একটি বিলাসবহুল পাকা ভবনে অভিযান চালিয়ে আরাকন আর্মির সহযোগী অংনু ইয়ান রাখাইনকে এবং  পরদিন বাড়ির কেয়ারটেকার জসু অং মারমা ও অং সু অং মারমাকে যৌথবাহিনী আটক করে। এ ঘটনার এক মাস পর ১৪ অক্টোবর বিজিবি ও পুলিশের পৃথক অভিযানে রাজস্থলীর ইসলামপুর থেকে আটক করা হয় পালিয়ে থাকা আরাকান আর্মি নেতা ডা. রেনিন সুয়েকে। আটক চারজনের বিরুদ্ধে অনুপ্রবেশ, বিদেশি মুদ্রাপাচার ও সন্ত্রাস দমন আইনে পৃথক তিনটি মামলা দায়ের করে রাজস্থলী থানা পুলিশ।


বিডি-প্রতিদিন/৩০ মার্চ ২০১৬/শরীফ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর