শিরোনাম
২৯ এপ্রিল, ২০১৬ ২০:৪৮

'আইএস প্রতিষ্ঠার চেষ্টা কূটনৈতিক শিষ্টাচার বহির্ভূত'

দিনাজপুর প্রতিনিধি

'আইএস প্রতিষ্ঠার চেষ্টা কূটনৈতিক শিষ্টাচার বহির্ভূত'

দেশের আভ্যন্তরীণ বিষয়ে নাক গলানো এবং জোর করে জঙ্গি সংগঠন আইএস-এর অস্তিত্ব প্রমাণের তোড়জোড়কে কূটনৈতিক শিষ্টাচার বহির্ভূত আচরণ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

শুক্রবার দিনাজপুর জেলার বিরলে বিজোড়া ইউনিয়ন পরিষদের নবনির্মিত ভবনের উদ্বোধন শেষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। পরে তিনি বোচাগঞ্জের কয়েকটি গ্রামের বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন।

খালিদ মাহমুদ বলেন, রাজশাহীতে অধ্যাপক হত্যা এবং রাজধানীর কলাবাগানে বেসরকারি সংস্থার কর্মী হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি দাঁড় করাতে সরকার বদ্ধপরিকর। এজন্য পৃথিবীর সব মানবাধিকার সংগঠন ও নেতৃত্ব উদ্বেগ এবং নিন্দা জানাতে পারে। কিন্তু একটি দেশের কূটনীতিক, আমাদের পুলিশের সক্ষমতা নিয়ে প্রশ্ন তুলছেন; জোর করে আইএসের অস্তিত্ব প্রমাণে মরিয়া হয়ে উঠছেন। সরকারের উপর বিভিন্নভাবে অনাকাঙ্খিত চাপ প্রয়োগ করতে চাচ্ছেন। দেশের অভ্যন্তরীণ বিষয়ে এসব কূটনৈতিক শিষ্টাচার বহির্ভূত আচরণ।
 
খালিদ বলেন, সরকার যখন স্থিতিশীল, জনগণ উন্নয়নের সুফল পেতে শুরু করছে; দেশের মানুষের ভাগ্য পরিবর্তন হচ্ছে; দ্রুত বেগে দেশের প্রবৃদ্ধি বাড়ছে- তখন দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্ত দেশকে অস্থিতিশীল করতে উঠেপড়ে লেগেছে। মাঠের রাজনীতিতে টিকতে না পেরে, যুদ্ধাপরাধীদের বিচার ঠেকাতে এবং সরকারকে বেকায়দায় ফেলতে জামায়াত-বিএনপি এখন গুপ্তহত্যার আশ্রয় নিয়েছে।

বিডি-প্রতিদিন/২৯ এপ্রিল, ২০১৬/রনি/মাহবুব

সর্বশেষ খবর