৩০ এপ্রিল, ২০১৬ ১৮:১৪

ময়মনসিংহে আ’লীগের সম্মেলনে দু' পক্ষের সংঘর্ষে আহত ১০

ময়মনসিংহ প্রতিনিধি:

ময়মনসিংহে আ’লীগের সম্মেলনে দু' পক্ষের সংঘর্ষে আহত ১০

প্রায় এক যুগ পর শনিবার ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হলেও কমিটি ঘোষণা করলেন না আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। জটিলতার কারণে ঢাকা থেকে শিগগিরই কমিটি ঘোষণা করা হবে বলে জানান তিনি।

শনিবার বিকেল সাড়ে চারটার দিকে নগরীর ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে সম্মেলনের মঞ্চে আওয়ামী লীগের এ সাধারণ সম্পাদক এমন ঘোষণা দেন। এর আগে সৈয়দ আশরাফুল ইসলাম এক ঘন্টার জন্য বিরতী দেন। ওই সময়ে দলীয় হাই কমান্ডের সাথে কথা বলে তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন দলীয় একাধিক সূত্র।

এর আগে দুপুর ১২ টার দিকে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করলেন জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। পরে তিনি সমাবেশ মঞ্চে গিয়ে উঠেন।
এ সময় আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী এমপি, কাজী জাফর উল্লাহ, অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি, ধর্মমন্ত্রী মতিউর রহমান, আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, জাহাঙ্গীর করি নানক এমপি, সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহউদ্দিন নাসিম এমপি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড: মো: আব্দুর রাজ্জাক এমপি, শিল্প ও বাণিজ্য সম্পাদক মোঃ আব্দুস ছাত্তার, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মীর্জা আজম এমপি, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন, কেন্দ্রীয় সদস্য ও প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এমপি উপস্থিত ছিলেন।
দু’পক্ষের সংঘর্ষ
ময়মনসিংহের গফরগাঁও থেকে একটি শোডাউন ট্রেন চেপে ময়মনসিংহ রেলওয়ে ষ্টেশনে নামে। এ সময় মিছিল নিয়ে সার্কিট হাউজের দিকে এগুলে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ১০ জন আহত হন।
পরে পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ ৬ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে বলে জানান কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম।
সাংবাদিকদের টেবিল ভাংচুর
এ সম্মেলনে নিদারণ উপেক্ষিত ছিলেন সম্মেলন কভার করতে আসা গণমাধ্যম কর্মীরা। তাদের বসার চেয়ারগুলো দখল করে নিয়েছিল দলীয় নেতা-কর্মীরা। ফলে অনেক সাংবাদিক আসন না পেয়ে সম্মেলনস্থল ত্যাগ করে। কেন্দ্রীয় নেতারা মঞ্চে উঠার পর গফরগাঁওয়ের সাংসদ বাবেল গোলন্দাজের নেতা-কর্মীরা তাদের দৃষ্টি আকর্ষণ করতে গিয়ে জোর পূর্বক মঞ্চের সামনে আসার সময় সাংবাদিকদের একটি টেবিল ধাক্কা দিয়ে ফেলে ভাংচুর করে। এ সময় কয়েক সাংবাদিক পায়ে আঘাত পান। কিন্তু সব পর্যায়ের নেতারাই এ সময় নীরব দর্শকের ভূমিকা পালন করেন।   
আ’লীগ কর্মীর মৃত্যু
সম্মেলন স্থলে আসা ময়মনসিংহের গফরগাঁও থেকে আগত প্রচন্ড গরমে কালা মিয়া (৫৫) নামের এক কর্মীর মৃত্যু হয়েছে। বেলা সোয়া তিনটার দিকে সার্কিট হাউজ মাঠে এ ঘটনা ঘটে। তিনি উপজেলার সালটিয়া ইউনিয়নের রৌহা গ্রামের বাসিন্দা।
গফরগাঁওয়ের সংসদ সদস্য ফাহমি গোলন্দাজ বাবেল জানান, ষ্টেশন রোডের সংঘর্ষের সময় তিনি দৌড়ে হাঁপিয়ে উঠেন। পরে সার্কিট হাউজে মিছিলে আসার সময় তার মৃত্যু হয়।

বিডি-প্রতিদিন/ ৩০ এপ্রিল ১৬/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর