৩০ এপ্রিল, ২০১৬ ১৮:২৬

'বিএনপি-জামায়াত এখন গুপ্তহত্যার পথ বেছে নিয়েছে'

শেখ আহ্সানুল করিম, বাগেরহাট


'বিএনপি-জামায়াত এখন গুপ্তহত্যার পথ বেছে নিয়েছে'

ফাইল ছবি

নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, পাকিস্তানি ষড়যন্ত্র এদেশে এখনো চলছে। সে কারণে পাকিস্তানি ষড়যন্ত্রে বিএনপি-জামায়াত বিগত দিনে দেশে জ্বালাও-পোড়াও করেছে। তাদের সেই জ্বালাও-পোড়াও আন্দালনে সফলতা অর্জিত না হওয়ায় তারা এখন ভিন্ন পথে গুপ্তহত্যার পথ বেছে নিয়েছে। কিন্তু হত্যার পথ বেছে নিয়ে কখনো কেউ কারো আদর্শ প্রতিষ্ঠা করতে পারেনি।

তিনি বলেন, যারা হত্যাকাণ্ড করে তারা সন্ত্রাসী, উগ্র সাম্প্রদায়িকতা এবং ধর্মান্ধতার ভিত্তিতে তারা মানুষকে ভুল বোঝানোর চেষ্টা করছে। এতে তারা ব্যর্থ হবে। এই জঙ্গিবাদ বাংলাদেশে আর চলবে না। এটা অচল হয়ে গেছে।

শনিবার মংলা বন্দর কর্তৃপক্ষের সংগৃহীত কাটার সাকসান ড্রেজার ‘সিডি ঈমাম শাফী’র উদ্বোধনকালে নৌমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, জ্বালানী তেলের দাম কমেছে। শীঘ্রই সড়ক ও নৌ মন্ত্রনালয়ে পৃথক বৈঠকের মাধ্যমে নৌপথ ও সড়ক পথের ভাড়া কমিয়ে দিয়ে তা নির্ধারণ করে দেয়া হবে।

শনিবার বন্দর জেটিতে বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল রিয়াজউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত ড্রেজার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ তালুকদার আব্দুল খালেক ও ভারতের টিমব্লো ড্রাইডকের ভাইস চেয়ারম্যান মি. কার্ন ছাড়াও স্থানীয় প্রশাসন, বন্দর কর্মকর্তা-কর্মচারী ও বন্দর ব্যবহারকারীরা উপস্থিত ছিলেন।

মংলা বন্দর কর্তৃপক্ষের জন্য সংগৃহীত কাটার সাকসান ড্রেজার ‘সিডি ঈমাম শাফী’ নিমার্ণে ব্যয় হয়েছে প্রায় ৩০ কোটি ৪২ লাখ ৬৮ হাজার ৭শ৭৩ টাকা। আর এটি নির্মাণ করেছে ভারতের টিমব্লো ড্রাইডক প্রা. লি. ও বাংলাদেশের ওয়ের্স্টান মেরিন শিপিং লি.। এটি নিয়ে মংলা বন্দরের জন্য দুইটি নিজস্ব ড্রেজার ক্রয় করা হলো। বন্দর চ্যানেলের নাব্যতা রক্ষায় ড্রেজার দুটি দিয়ে সারা বছর ধরে প্রয়োজন মত খনন কাজ পরিচালনা করা হবে বলে জানিয়েছেন বন্দর রিয়াজউদ্দিন আহমেদ।

বিডি-প্রতিদিন/৩০ এপ্রিল, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর