২ মে, ২০১৬ ১২:২০

মোরেলগঞ্জ-শরণখোলা সড়কে বাস ধর্মঘট চলছে

মোরেলগঞ্জ প্রতিনিধি

মোরেলগঞ্জ-শরণখোলা সড়কে বাস ধর্মঘট চলছে

বাগেরহাটের মোরেলগঞ্জ-শরণখোলা সড়কে তৃতীয় দিনের মতো বাস ধর্মঘট চলছে। আজ সোমবার সকাল থেকে কোনো বাসই এ সড়কে চলাচল করছে না। বাস শ্রমিক ও ইজিবাইক শ্রমিকদের মধ্যে সংঘর্ষের জের ধরে সড়কে গত শনিবার সকাল ৭টা থেকে বাস শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দেয়। ইজিবাইকেও যাত্রী বহন নিষদ্ধি করেছে তারা। ফলে দুর্ভোগে পড়েছেন সাইনবোর্ড-বগী আঞ্চলিক মহাসড়কের শতশত যাত্রী। হঠাৎ দুর্ভোগে পড়া যাত্রীরা গন্তব্যে পৌঁছাতে অতিরিক্ত ভাড়া ও দুর্ঘটনার ঝুঁকি নিয়ে খোলা ভ্যান ও মটর সাইকেলে চেপে বসছেন।

বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক কাউন্সিলর নান্না শেখ জানান, গত শনিবার সকাল ৭টার দিকে যাত্রীবহন নিয়ে বাকবিতণ্ডার এক পর্যায়ে ইজিবাইক শ্রমিকরা বাস ড্রাইভার জাকির ও হেলপার রাসেলকে পিটিয়ে রক্তাক্ত জখম করে। এ ঘটনায় শরণখোলা থানায় শাহআলম মোল্লাকে প্রধান আসামি করে ১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বাস শ্রমিকরা। ওই ঘটনার পর থেকেই বাস শ্রমিকরা আসামিদের গ্রেফতার ও নসিমন, করিমনসহ অবৈধ যানবাহন হাইওয়েতে চলাচলে নিষিদ্ধের দাবিতে বাস ধর্মঘট ডাকে। শ্রমিকদের দু'দফা দাবি না মানা পর্যন্ত বাস ধর্মঘট চলবে বলেও শ্রমিক নেতা নান্না জানান।

এ সম্পর্কে মোরেলগঞ্জ-শরণখোলা-মংলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি অধ্যাপক শামীম আহসান পলাশ জানান, বিষয়টি নিষ্পত্তির জন্য আজ সোমবার বিকেল ৪টায় শ্রমিকদের সঙ্গে মালিকপক্ষ আলোচনায় বসবে।

এ বিষয়ে মোরেলগঞ্জ থানার ওসি (তদন্ত) তারক বিশ্বাস বলেন, শরণখোলা থানা পুলিশের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। দ্রুত একটি সমাধান হয়তো আসবে।

 

বিডি-প্রতিদিন/২ মে ২০১৬/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর